, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

শিবিরের সভাপতি-সেক্রেটারিসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা” শিবিরের নিন্দা

প্রকাশ: ২০১৮-১১-০৪ ১৮:৫১:২৮ || আপডেট: ২০১৮-১১-০৪ ১৮:৫১:২৮

Spread the love

শিবিরের সভাপতি-সেক্রেটারিসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা" শিবিরের নিন্দা
চট্টগ্রাম: অফিসে বিস্ফোরণ এবং ককটেল উদ্ধারের ঘটনায় চট্টগ্রাম নগর ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারিসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

শনিবার (৩ নভেম্বর) রাতে নগরীর চকবাজার থানার উপ-পরিদর্শক (এস আই) আনিসুর রহমান বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন।

চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন সাংবাদিকদের বলেন, বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের হয়েছে।

মামলায় মহানগর উত্তরের শিবিরের সভাপতি ও সেক্রেটারিসহ ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর চকবাজার থানার চন্দনপুরা ডিসি রোডের আল ইসরা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে।
বিস্ফোরণের পর সেখানে অভিযান চালিয়ে ৬টি ককটেল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

আল ইসরা ভবনটিতে চট্টগ্রাম মহানগর ছাত্রশিবির উত্তর ও দক্ষিণ জেলা শাখার কার্যালয়।

রাতের আধারে পুলিশ কর্তৃক চট্টগ্রামে শিবিরের বন্ধ অফিসে বোমা বিষ্ফোরণ ও নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন, চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ ও সেক্রেটারি আ স ম রায়হান বলেন, অবৈধ সরকারের ষড়যন্ত্র বাস্তবায়ন করতে বিতর্কিত পুলিশ কর্মকর্তা নগর পুলিশের উপকমিশনার মেহেদি হাসানের তত্ত্বাবধানে আবারো বোমা উদ্ধার নাটকের জন্ম দিয়েছে। আজ সন্ধায় নগরী উত্তর শিবির কার্যালয়ে নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মেহেদি হাসানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য নিয়ে শিবির অফিসের আশপাশের সকল রাস্তা বন্ধ করে দেয়।

পরে কার্যালয়ে ভাংচুর ও তান্ডব চালিয়ে নিজেরাই ফাঁকা গুলি ছুঁেড়, বোমা ফাটিয়ে, বোমা বিস্ফোরণের মিথ্যা বানোয়াট নাটক সাজিয়েছে আওয়ামী ফ্যাসিবাদী সরকার দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নিজেরা গুলি ছুড়ে বোমা ফাটিয়ে গণমাধ্যম কর্মীদের ডেকে এনে নাটক মঞ্চস্থ করা হয়েছে। একটি বন্ধ অফিসকে কেন্দ্র করে বিপুল সংখ্যক পুলিশ এনে এই নাটক সাজানোর পেছনে বড় কোন ষড়যন্ত্র রয়েছে বলে আমরা মনে করছি। পুলিশের এমন ঘৃন্য অপকর্মের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

Logo-orginal