, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

শেষ দিনেও নয়াপল্টনে উৎসবের আমেজ, চলছে শোডাউনও

প্রকাশ: ২০১৮-১১-১৬ ১৪:২৭:২৭ || আপডেট: ২০১৮-১১-১৬ ১৪:২৭:২৭

Spread the love

শেষ দিনেও নয়াপল্টনে উৎসবের আমেজ, চলছে শোডাউনও

ঢাক-ঢোল, বাদ্যযন্ত্র আর মুহুর্মুহু স্লোগানে নয়াপল্টনে বিরাজ করছে উৎসবের আমেজ। দলীয় মনোনয়ন পেতে নিজেদের সাধ্যের প্রায় সবটুকুই উজার করে চেষ্টা চালাচ্ছেন ধানের শীষের মনোনয়ন পাবার আশায়। ফলে প্রতিকূল পরিবেশ, পুলিশের ‘রক্তচক্ষু’ উপেক্ষা করে বিএনপি নেতারা শোডাউনও দিচ্ছেন।

গত সোমবার থেকে টানা পঞ্চম এবং শেষ দিন শুক্রবারও উৎসবের আমেজে ধানের শীষ প্রতীকের আশায় দলীয় ফরম সংগ্রহ এবং জমা দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা।

শুক্রবার বেলা ১২টার দিকে ব্যাপক শোডাউন করে মনোনয়ন ফরম জমা দেন যশোর-৪ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার টি এস আইয়ুব। তিনি বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার রক্ষার আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। তিনি আরো বলেন, জনগণ ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত।

শুধু টি এস আইয়ুবই নয়, কর্মীবাহিনী নিয়ে শোডাউন করে মনোনয়ন জমা দেন বিএনপি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি নাটোর থেকে নির্বাচন করতে চান।

বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি ফেনী-৩ আসন থেকে নির্বাচন করতে চান। শুক্রবার সকালে কর্মী-সমর্থকদের নিয়ে তিনি মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি বলেন, নেতাকর্মীদের উচ্ছ্বাস দেখে স্বৈরাচার সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তাই পুলিশ লেলিয়ে দিয়ে আমাদের শান্তিপূর্ণ অবস্থানে বিশৃঙ্খলা তৈরি করেছে। আজকেও পুলিশের রক্তচক্ষু উপেক্ষা করে নেতাকর্মীরা আমাদের পার্টি আফিসে এসেছে মনোনয়ন ফরম জমা দিতে। নিজের মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, সুষ্ঠু ভোট হলে জনগণ ধানে শীষে ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

সরেজমিনে দেখা যায়, নয়াপল্টন বিএনপি অফিসের সামনের সড়ক অনেকটা অবরুদ্ধ করে নেতাকর্মীরা শোডাউন করেন। কারো হাতে ব্যানার, কারো হাতে ফেস্টুন, কেউবা নিয়ে আসছেন ধানের ছড়া। আবার কেউ মাথায় ঠুলা পড়ে ধানের ছড়া দিয়ে সাজিয়েছেন।

তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যদের তৎপরতাও দেখা যায়। তারা নাইটিঙ্গেল মোড় এবং ফকিরাপুলে অবস্থান করছেন।

গত চার দিনে মোট ফরম বিক্রি হয়েছে ৪১১২টি। এখন পর্যন্ত (শুক্রবার দুপুর সাড়ে ১২টা) ১২৪৯টি ফরম জমা পড়েছে। প্রথম দিন ফরম বিক্রি হয় ১৩২৬টি, দ্বিতীয় দিন ১৮৯৬টি। গতকাল শনিবার তৃতীয় দিন ৪৮৮টি বিক্রি হয় এবং জমা পড়ে ৩৯১টি। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ৮৫৮টি মনোনময়ন ফরম জমা এবং বিক্রি হয় ৪০২টি।

গতকাল সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

উল্লেখ্য, আগামী ১৮ থেকে ২০ নভেম্বর ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

Logo-orginal