, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়েই ছাড়ব”‘রাহুল

প্রকাশ: ২০১৮-১২-০৫ ২১:১২:০৬ || আপডেট: ২০১৮-১২-০৫ ২১:১২:০৬

Spread the love

আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়েই ছাড়ব"'রাহুল
ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, ‘আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়েই ছাড়ব।’ তিনি আজ (বুধবার) তেলেঙ্গানাতে এক নির্বাচনি জনসভায় ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

রাহুল তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সমালোচনা করে বলেন, ‘আপনার বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধনীদের ঋণ মওকুফ করেছেন কিন্তু আপনারা উভয়ের কেউই কৃষকদের জন্য কিছুই করেননি। রাজ্যে যদি কংগ্রেস সরকার ক্ষমতায় আসে তাহলে তাঁদের প্রথম কাজ হবে কৃষকদের ঋণ মওকুফ করা। কৃষকদের ফসলের ন্যায্য দাম দেয়ার পাশাপাশি বেকারদের জন্য ভাতা দেয়া হবে। প্রত্যেক পরিবারকে ঘর তৈরি করার জন্য পাঁচ লাখ টাকা করে সাহায্য দেয়া হবে।’

রাহুল বলেন, ‘নোট বাতিলের মধ্য দিয়ে নরেন্দ্র মোদি দেশের ক্ষতি করেছেন এবং গব্বর সিং ট্যাক্স (জিএসটি-পণ্য ও পরিসেবা কর) বসানোয় মানুষের ক্ষতি হয়েছে। আমরা নরেন্দ্র মোদিকে ক্ষমতা থেকে সরিয়েই ছাড়ব।’

তেলেঙ্গানা সরকারের সমালোচনা করে রাহুল বলেন, রাজ্যে চার হাজারের বেশি কৃষক আত্মহত্যা করেছে। পঁয়ত্রিশ লাখ মানুষ বেকার অবস্থায় ঘুরে বেড়াচ্ছেন।

রাহুল রাজ্যে ক্ষমতাসীন টিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও (কেসিআর) প্রসঙ্গে বলেন, কেসিআর ও নরেন্দ্র মোদির অংশীদারিত্ব রয়েছে। টিআরএসকে কটাক্ষ করে তিনি বলেন, টিআরএস দলের আসল নাম টি-আরএসএস, এরা মোদিকে সাহায্য করছে। রাজ্যটিতে আগামী ৭ ডিসেম্বর বিধানসভা নির্বাচন হবে। ফল ঘোষণা হবে ১১ ডিসেম্বর।# পার্সটুডে।

Logo-orginal