, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯

EDITOR

চট্টগ্রামে পাশের হারে সেরা সাতকানিয়া

প্রকাশ: ২০১৮-১২-২৫ ০৯:০৫:০২ || আপডেট: ২০১৮-১২-২৫ ০৯:০৫:০২

Spread the love

পাশের হারের দিক দিয়ে চট্টগ্রাম জেলায় প্রথম স্থানে রয়েছে সাতকানিয়া উপজেলা। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৯৫ শতাংশ। সাতকানিয়া উপজেলায় ৭ হাজার ৫০৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭ হাজার ৫০৪ জন উত্তীর্ণ হয়েছে।

পাশের হরে দ্বিতীয় স্থানে রয়েছে নগরীর কোতোয়ালী থানা। তবে জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে কোতোয়ালী। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৪৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৬০৯ জন শিক্ষার্থী। কোতোয়ালী থানায় ৬ হাজার ৯১৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ৮৮৩ শিক্ষার্থী।

পাশের হারে তৃতীয় স্থানে রয়েছে বাঁশখালী উপজেলা। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৪৬ শতাংশ। বাঁশখালী উপজেলা থেকে ৮ হাজার ৬৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৮ হাজার ৬৩৯ জন শিক্ষার্থী।

৯৯.০০ শতাংশ পাশ করে চতুর্থ স্থানে রয়েছে বন্দর থানা। সেখানে ৭ হাজার ৩২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭ হাজার ২৪৭ জন শিক্ষার্থী।

৯৮.৮০ শতাংশ হারে পাশ করে পঞ্চম স্থানে রয়েছে পাহাড়তলী থানা। সেখানে ৫ হাজার ৯৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৫ হাজার ৮৬৫ জন শিক্ষার্থী।

বাংলাদেশ মানবাধিকার ও সংবাদ সংস্থা (BHRPS) চট্টগ্রাম বিভাগের মেধাবৃত্তি ২০১৭ ইং ডিসেম্বরে অনুষ্ঠিত পরীক্ষার পুরস্কার
মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর ৭ দিনের নিচের ইন্টারনেট প্যাকেজ বন্ধ হতে যাচ্ছে। আগামী ২৭ জানুয়ারি
‘আবার ক্ষমতায় গেলে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স’—নির্বাচনী ইশতেহারে দেওয়া আওয়ামী লীগের এ ঘোষণার বাস্তবায়ন শুরু
পোশাক শ্রমিকদের আন্দোলনের মধ্যে সাভারে দায়িত্ব পালন করতে যাওয়া ঢাকার মো. রাজিবুল ইসলাম নামের একজন
মোঃ জাহেদুল ইসলাম,আরটিএমনিউজ২৪ডটকম: জাতীয় নির্বাচনের পর পরই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আলোচনা শুরু হয়েছে হাট-বাজার, চায়ের

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত