, বুধবার, ১৭ জুলাই ২০১৯

rtm

চট্টগ্রামে পাশের হারে সেরা সাতকানিয়া

প্রকাশ: ২০১৮-১২-২৫ ০৯:০৫:০২ || আপডেট: ২০১৮-১২-২৫ ০৯:০৫:০২

Spread the love

পাশের হারের দিক দিয়ে চট্টগ্রাম জেলায় প্রথম স্থানে রয়েছে সাতকানিয়া উপজেলা। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৯৫ শতাংশ। সাতকানিয়া উপজেলায় ৭ হাজার ৫০৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭ হাজার ৫০৪ জন উত্তীর্ণ হয়েছে।

পাশের হরে দ্বিতীয় স্থানে রয়েছে নগরীর কোতোয়ালী থানা। তবে জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে কোতোয়ালী। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৪৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৬০৯ জন শিক্ষার্থী। কোতোয়ালী থানায় ৬ হাজার ৯১৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ৮৮৩ শিক্ষার্থী।

পাশের হারে তৃতীয় স্থানে রয়েছে বাঁশখালী উপজেলা। সেখানে পাশের হার হচ্ছে ৯৯.৪৬ শতাংশ। বাঁশখালী উপজেলা থেকে ৮ হাজার ৬৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৮ হাজার ৬৩৯ জন শিক্ষার্থী।

৯৯.০০ শতাংশ পাশ করে চতুর্থ স্থানে রয়েছে বন্দর থানা। সেখানে ৭ হাজার ৩২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭ হাজার ২৪৭ জন শিক্ষার্থী।

৯৮.৮০ শতাংশ হারে পাশ করে পঞ্চম স্থানে রয়েছে পাহাড়তলী থানা। সেখানে ৫ হাজার ৯৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৫ হাজার ৮৬৫ জন শিক্ষার্থী।

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। পুরো সাতকানিয়া এখন বন্যার পানিতে ভাসছে। সাতকানিয়া পৌরসভাসহ
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, প্রবীণ রাজনীতিবিদ ও সমাজসেবক, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুমিনুল হক চৌধুরী
এই মুহূর্তে চট্টগ্রামে জড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে।
তীব্র গরমে অতিষ্ঠ হয়ে আছে সারাদেশের মানুষ। একটু মেঘ দেখলেই যেন সবার মনে শান্তি। শুধু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal