, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

আজ চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী

প্রকাশ: ২০১৮-১২-১৫ ১০:১৭:৪২ || আপডেট: ২০১৮-১২-১৫ ১০:১৭:৪২

Spread the love

চট্টগ্রামের মাটি ও গণমানুষের প্রিয় নেতা চট্টলবীর জননেতা আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ ১৫ ডিসেম্বর। বিজয়ের মাসে বিজয় দিবসের ১ দিন আগে মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী গত বছরের এ দিনে ইন্তেকাল করেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দীর্ঘ ১৭ বছরের সফল মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন মহিউদ্দিন চৌধুরী।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকাল ৯টায় তার কবর প্রাঙ্গণে খতমে কোরআন, কালো ব্যাজ ধারণ, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় তার কবরে পুষ্পস্তবক অর্পণ করবে নগর আওয়ামী লীগ। এছাড়া বিকাল ৩টায় জিইসি কনভেনশন সেন্টারে স্মরণসভা অনুষ্ঠিত হবে।

কর্মসূচিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

উল্লেখ্য, ১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজানের গহিরা গ্রামের বক্স আলী চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। ছাত্র অবস্থাতেই রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। স্বাধীনতার পর থেকে মৃত্যু অবধি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন তিনি। ১৯৯৪ সালে প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। ২০০৫ সালের তিনি তৃতীয়বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হন। #প্রেস বিজ্ঞপ্তি।

Logo-orginal