, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

তুরস্কের উত্তর-পূর্ব এলাকায় পুলিশ বিভাগে গোলাগুলি” পুলিশ প্রধান নিহত

প্রকাশ: ২০১৮-১২-১২ ১৫:৫০:৫৪ || আপডেট: ২০১৮-১২-১২ ১৫:৫০:৫৪

Spread the love

তুরস্কের উত্তর-পূর্ব এলাকার রিজে পুলিশ বিভাগে গোলাগুলির ঘটনা ঘটেছে।

এতে গুলিবিদ্ধ হয়ে ওই বিভাগের পুলিশপ্রধান নিহত ও অপর দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

গুলি চালানোর সময় ঘটনাস্থলেই এক পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার এ ঘটনা ঘটেছে বলে খবর দিয়েছে ডেইলি সাবাহ। গুলিবিদ্ধ হওয়ার পরপরই পুলিশপ্রধান আলটুগ ভারদি’কে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়া হয়। কিন্তু তাকে বাঁচানো সম্ভব হয়নি।

রিজে প্রদেশের গভর্নর কেমেল সেবার বলেন, পুলিশ কার্যালয়ের মধ্যে এক পুলিশ কর্মকর্তা গুলি চালায়। ঘটনাস্থলেই তাকে আটক করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলায়মান সয়েলু বলেন, ঘটনার পরপরই প্রদেশের ডেপুটি সেক্রেটারি পুলিশপ্রধান সেখানে গিয়েছেন। তারা বিস্তারিত জানাবেন।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির বর্বর হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে জাতিসংঘের সঙ্গে তার দেশের আলোচনা চলছে।

আজ (মঙ্গলবার) তুরস্কের রাজধানী আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তিনি বলেন, খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে আন্তর্জাতিক অঙ্গন থেকে দাবি আসা শুরু হয়েছে।

চাভুসওগ্লু বলেন, “এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত সৌদি আরব তাদের বিচারের আওতায় আনার জন্য আমাদেরকে সহযোগিতা করবে এটাই শুধু প্রত্যাশা; আর কিছু নয়।”

গত সপ্তাহে জাতিসংঘ মানবাধিকার বিষয়ক হাই কমিশনার মিশলে ব্যাচলে বলেছেন, সাংবাদিক জামাল খাশোগির হত্যার জন্য কে দায়ী তা জানার জন্য আন্তর্জাতিক তদন্ত প্রয়োজন।

এর আগে, গত মাসে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী সতর্ক করে বলেছিলেন, যদি রিয়াদের সঙ্গে অচলাবস্থা দেখা দেয় তাহলে খাশোগি হত্যাকাণ্ড নিয়ে আংকারা আনুষ্ঠানিকভাবে জাতিসংঘের তদন্ত চাইতে পারে।

Logo-orginal