, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

বিজয়ের মাসে সিরিজ জয় টাইগারদের”

প্রকাশ: ২০১৮-১২-১৪ ২০:২২:০২ || আপডেট: ২০১৮-১২-১৪ ২০:২২:০২

Spread the love

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিবাহিনীর এই নিয়ে টানা তিন ওয়ানডে সিরিজ জয়। সিরিজ নির্ধারণী ম্যাচে দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ। আর পুরো সিরিজে অসাধারণ ব্যাটিং করে সিরিজ সেরার পুরস্কার জিতে নিয়েছেন উইন্ডিজ ওপেনার শাই হোপ।

সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (১৪ ডিসেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশের বোলিং তোপে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। বোলিংয়ে বাংলাদেশের হয়ে ১০ ওভার বল করে ২.৯ ইকোনমি রেটে ২৯ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। এই সময়ে ১ মেডেনসহ ৪১টি ডট দিয়েছেন তিনি। তার ১০ ওভারে মাত্র ৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন উইন্ডিজ ব্যাটসম্যানরা।

মিরাজের শিকার হয়েছেন উইন্ডিজের ওপেনার চন্দরপল হেমরাজ, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমায়ার ও উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। এমন অসাধারণ বোলিং তাকে ম্যান অব দ্য ম্যাচের স্বীকৃতি এনে দিয়েছে। এটিই তার ক্যারিয়ারে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যাচ সেরা হওয়ার কীর্তি।

অন্যদিকে উইন্ডিজের ব্যাটিং ইনিংসের আদ্যোপান্ত ব্যাটিং করে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন শাই হোপ। এই নিয়ে দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকানো হোপ ম্যাচ শেষে নির্বাচিত হয়েছেন সিরিজ সেরা। তৃতীয় ম্যাচে ১৩১ বলে ৯ চার ও ১ ছক্কায় ১০৮ রানের ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন এই ওপেনার।

সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৪ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১৪৬ রানের অসাধারণ ইনিংস খেলে দল জিতিয়েছিলেন শাই হোপ। সেই ম্যাচেও অপরাজিত ছিলেন তিনি। আর প্রথম ম্যাচে ৫৯ বলে ৩ চারে করেছিলেন ৪৩ রান। সবমিলিয়ে তিন ম্যাচে তার মোট রান ২৯৭, গড় ২৯৭! তবে সিরিজ সেরা হলেও সিরিজ জয়ী দলের অংশ হতে পারলেন না দুর্দান্ত ব্যাটিং করা হোপ। উৎসঃ বাংলানিউজ।

Logo-orginal