, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

যাচাই-বাছাই করে সময় নিয়ে সংবাদ পরিবেশন করার আহবান মেয়র নাছিরের

প্রকাশ: ২০১৮-১২-২৮ ১৯:১০:৪০ || আপডেট: ২০১৮-১২-২৮ ১৯:১০:৪০

Spread the love

চট্টগ্রাম: সাংবাদিকদের স্বাধীনভাবে পেশাগত দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিটি সংবাদ একটু যাচাই-বাছাই করে সময় নিয়ে পরিবেশন করবেন। কারণ অনেক ধরনের ষড়যন্ত্র, চক্রান্ত, অপপ্রচার, অপচেষ্টা হচ্ছে। গুজব রটানো হচ্ছে। হুট করে কিছু একটা করে আমাদের ওপর দায় চাপানোর অপচেষ্টা হতে পারে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র গুজব নিয়ে উদ্বেগের কথা জানান। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির নেতাসহ সিনিয়র সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেন। এবারের নির্বাচন জাতির জন্য অতীব গুরুত্বপূর্ণ। সেই নির্বাচনে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করবেন। কেউ চুল পরিমাণ হস্তক্ষেপ করতে পারবে না।

সাংবাদিকরা এদেশের সুনাগরিক। দেশ, মাটি ও মানুষের প্রতি দায়বদ্ধতা ও অঙ্গীকার রয়েছে। অনেক সময় দেখা যায় খুব গভীরে না গিয়ে সংবাদ পরিবেশন করা হয়, তখন বড় ধরনের বিভ্রান্তি তৈরি হয়। ভুল বোঝাবুঝি হয়।

মুক্তিযুদ্ধের চেতনার কথা, দেশের কল্যাণ, উন্নয়ন, শান্তিপূর্ণ রাজনৈতিক স্থিতিশীলতার বিষয় বিবেচনা করে ভূমিকা রাখার অনুরোধ জানান মেয়র নাছির।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ ও শান্তিপূর্ণ দেশ রেখে যাওয়াই আমাদের প্রচেষ্টা হওয়া উচিত। অনেক প্রতিকূলতা, প্রতিবন্ধকতা, প্রাকৃতিক দুর্যোগ, দেশ-বিদেশের ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়ে গেছে। আমরা গর্বিত জাতিতে পরিণত হচ্ছি। অসাম্প্রদায়িক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ চাই আমরা। উৎস; বাংলা নিউজ ।

Logo-orginal