, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

রিয়াদে বাঙালিদের ২ গ্রুপে সংঘর্ষ, বিব্রত বাংলাদেশীরা

প্রকাশ: ২০১৮-১২-১২ ১২:১৭:৪২ || আপডেট: ২০১৮-১২-১২ ১২:১৭:৪২

Spread the love

সৌদি আরবের রাজধানী রিয়াদে প্রবাসী বাঙালিদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় একজনকে পিটিয়ে গুরুত্বর আহত করা হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) রাত ৯ টার সময় আল হারা নামক এলাকায় এই ঘটনা ঘটে। যদি এমন ঘটনা রিয়াদে নতুন কিছুনা , তবে এসব বিষয়ে দূতাবাস কোন ব্যবস্থা না নিয়ে নীরব কেন এমন প্রশ্ন তুলেছেন ৭১ টিভির রিয়াদ প্রতিনিধি সালাউদ্দিন ওরফে রুহুল আমিন ।

আহতের নাম বিল্লাল মিয়া (৩৫)। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার দরিকান্দি গ্রামে।

বিল্লালের বন্ধু মোজাম্মেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সিলেট জেলার শাহেদসহ ৬/৭ জনের একটি দল এই হামলা চালিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আহত বিল্লালকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এই ঘটনায় কাউকে পুলিশ গ্রেফতার করেছে কিনা তা এখনো জানা যায়নি। গত কয়েকদিন ধরে হারা এলাকায় প্রবাসী বাঙালিদের বিবদমান দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে এই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ প্রবাসীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, কাজের পারিশ্রমিক নিয়ে দুই ব্যক্তির মধ্যে মতবিরোধ দেখা দেয়। একে কেন্দ্র করে সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ার লোকজন দুটি গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। এর আগে সৃষ্ট ঝামেলা মেটানোর জন্য দুই পক্ষের মধ্যে সালিশিবৈঠক হয়। সেই সালিশিবৈঠকে সমস্যার সমাধানও হয়। কিন্তু এর মধ্যেই সোমবার রাতে বিল্লালের উপর হামলা চালায় সিলেটের লোকজন।

এদিকে এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সৌদিতে বাংলাদেশ দূতাবাসের নিষ্ক্রিয়তার নিন্দা করেছেন অনেকেই।

তারা ফেইসবুকে লিখেন, এই ঘটনা সামাধানে বা দুই দলের মধ্যে শান্তিপ্রতিষ্ঠায় দূতাবাস কিছু্ই করছে না। বাঙালি প্রবাসীদের কোনো সমস্যায় দূতাবাস এগিয়ে আসতে চায় না বলেও অভিযোগ উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আমরা যর দাবি জানাচ্ছি সৌদি দূতাবাস কে এই বিষয় দূরত স্যামসা সমাধান করার জন্য ।

এসব বিষয়ে বক্তব্য জানতে দূতাবাসের সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।

Logo-orginal