, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

Avatar rtm

হয়রানি-লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে দরকার হলে আদালতে যাব : ড. কামাল

প্রকাশ: ২০১৮-১২-০১ ১৮:৪০:৫৭ || আপডেট: ২০১৮-১২-০১ ১৮:৪০:৫৭

Spread the love

হয়রানি-লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে দরকার হলে আদালতে যাব : ড. কামাল

নির্বাচন কমিশনে পরিবর্তন, গায়েবি মামলা, গ্রেফতার বন্ধ এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে দরকার হলে আদালতে যাব বলে জানিয়েছেন, ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

আজ শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আমরা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। আমিসহ দেশের জনগণ নির্বাচন কমিশনকে অনুরোধ করছি সুষ্ঠু ও অবাধ নির্বাচন নিশ্চিত করার জন্য।

তিনি বলেন, ইসির প্রতি আমার আহ্বান নিরপেক্ষ, স্বাধীনভাবে এবং ভয়ভীতির উর্ধ্বে উঠে দায়িত্বপালন করবেন। পোলিং, প্রিজাইডিং, রিটার্নিং অফিসারসহ সকল কর্মকর্তাদের দলীয় আনুগত্যের উর্ধ্বে উঠে নিজ নিজ দায়িত্ব পালন করবেন। এজেন্টরা যাতে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারে সে ধরণের পরিস্থিতি তৈরি করুন।

ড. কামাল বলেন, আমি বিশ্বাস করি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য স্বাধীনতা ও সার্বভৌমত্ব অপরিহার্য অংশ। জনগণ যদি তাদের ভোটাধিকার দিতে না পারেন। তাহলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে। আশা করি, নির্বাচনে অংশগ্রহণকারী সব রাজনৈতিক দল সকল প্রার্থী এবং ইসি সম্মিলিতভাবে দায়িত্ব পালনের ফলে আমরা একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করতে করব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড.কামাল হোসেন, ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা:জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ডাকসুর সাবেক ভিপি সুলতান মো.মুনসুর, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান (বীর প্রতিক) প্রমুখ।

Logo-orginal