, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯

admin

অবশেষে ভিসা প্রসেসিং চালু করল আমিরাত

প্রকাশ: ২০১৯-০১-০৯ ২১:২০:২১ || আপডেট: ২০১৯-০১-০৯ ২১:২১:২৩

Spread the love

সংযুক্ত আরব আমিরাতে আজ (৯ জানুয়ারি) থেকে ৬ মাসের জব সিকার ভিসা ও ভিসা ট্রান্সফারসহ পূর্বের সব ভিসা প্রসেসিং সিস্টেম পুনরায় চালু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ডাক্তার মোহাম্মদ ইমরান। তবে শ্রমিক ভিসা এখনও বন্ধ রয়েছে বলেও জানান তিনি।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ভিসা অধিদফতরের অনলাইনে যাবতীয় ভিসা প্রসেসিং সিস্টেম বন্ধ হয়ে যায়। যদিও সংশ্লিষ্ট অধিদফতর সিস্টেম আপডেটের কারণে বন্ধ থাকার কথা জানিয়েছেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সীমিত সময়ে ৬ মাসের জব সিকার ভিসাপ্রাপ্ত সব প্রবাসীদের যেকোনো কোম্পানিতে ইমপ্লীয় ভিসায় পরিবর্তন করে এ সুযোগ কাজে লাগানোর পরামর্শ দেন।

প্রায় ছয় বছর ধরে বাংলাদেশি শ্রম বাজার বন্ধের পর অবৈধ অভিবাসী বৈধ (জিরো টলারেন্স) করার লক্ষ্যে গেল বছরের ১ আগস্ট থেকে তৃতীয় মেয়াদে টানা ৫ মাস সাধারণ ক্ষমার (এমনেস্টি) সময় সীমা শেষ হয়েছে গত ৩১ ডিসেম্বর।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে অবৈধ অভিবাসীদের জন্য ঘোষিত সাধারণ ক্ষমার মেয়াদ দীর্ঘ পাচঁ মাস পর ৩১ ডিসেম্বর শেষ হয়েছে। এই পাঁচ মাসে প্রায় ৪৫ হাজার অবৈধ বাংলাদেশি দেশটিতে বৈধ হয়েছেন।

‘প্রায় ৪৫ হাজার প্রবাসী পাসপোর্ট পেয়েছেন। এবং যারা ৬ মাসের জব সিকার ভিসা পেয়েছেন তারা যতদ্রুত সম্ভব কাজের ভিসা লাগান। ইতোমধ্যে সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে আউট পাশ নিয়ে অনেক প্রবাসী দেশে চলে গেছেন। উৎসঃ জাগো নিউজ ।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় এক আওয়ামী লীগ কর্মীর ছেলেকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তির
লজ্জা-শরম থাকলে নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর মির্জা ফখরুলের পদত্যাগ করা উচিত ছিল বলে মন্তব্য করেছেন
সৌদি আরবে ৩ বাংলাদেশির হাত-পা কেটে দেয়ার রায় দিয়েছেন দেশটির আদালত। গোয়েন্দা পুলিশের কর্মকর্তা সেজে
ইতালির উত্তরে নাপলীতে দীপু মন্ডল নামে (২৪) এক বাংলাদেশির লাশ পাওয়া গেছে। ১৪ জানুয়ারী পালমা
অশ্রুর পরিবর্তে হাসি ফিরিয়ে দিল পুলিশ। পুলিশ যে চেষ্টা করলে অনেক কিছুই করতে পারে তার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত