, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯

admin

জাবিতে ছাত্রীকে উত্ত্যক্তে বাধা দেয়ায় মারধর, আহত ৩

প্রকাশ: ২০১৯-০১-১১ ১৩:৩৩:৫২ || আপডেট: ২০১৯-০১-১১ ১৩:৩৩:৫২

Spread the love

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অতর্কিত হামলায় এক নারী শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ ঘটনা ঘটে।খবর দৈনিক যুগান্তরের ।

মারধরের শিকার এক শিক্ষার্থী জানান, অর্থনীতি বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার জেরে এ ঘটনা ঘটেছে। আহতরা সবাই অর্থনীতি বিভাগের ৪৭তম আবর্তন বা প্রথম বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, বন্ধুর জন্মদিন পালন শেষে অর্থনীতি বিভাগের আট শিক্ষার্থী বটতলায় খাবার খেয়ে হলে ফিরছিলেন। এ সময় তারা বটতলার ভাসানী হলসংলগ্ন রাস্তায় পৌঁছলে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রথম বর্ষের সোহান, তামিম ও প্রত্নতত্ত্ব বিভাগের মায়িদসহ ২০-২৫ জন তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

সেখানে এক ছাত্রীর নাকে আঘাত লেগে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এ হামলায় উপস্থিত আটজনই মারধরের শিকার হন। তিনজনের অবস্থা গুরুতর।

হামলাকরীরা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ও বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী।

আহতদের মধ্যে অর্থনীতি বিভাগ ৪৭তম ব্যাচের আসিফ যুগান্তরকে বলেন, কিছু দিন আগে অর্থনীতি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে বিভাগের এক সিনিয়র আপুকে হামলাকারীরা উত্ত্যক্ত করেন। এ ঘটনায় উত্ত্যক্তকারী সোহান ও তার বন্ধুদের সঙ্গে আহতদের কয়েকজনের মধ্যে বাকবিতণ্ডা হয়েছিল। সে কারণেই তারা আমাদের ওপর অতর্কিত হামলা করেছে।

এ হামলার বিচার চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানায় আসিফ। এ বিষয়ে জানতে অভিযুক্তদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ-উল-হাসান যুগান্তরকে বলেন, খবর পেয়ে আমরা আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছি। যত দ্রুত সম্ভব এ ঘটনা তদন্তসাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় এক আওয়ামী লীগ কর্মীর ছেলেকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তির
লজ্জা-শরম থাকলে নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর মির্জা ফখরুলের পদত্যাগ করা উচিত ছিল বলে মন্তব্য করেছেন
সৌদি আরবে ৩ বাংলাদেশির হাত-পা কেটে দেয়ার রায় দিয়েছেন দেশটির আদালত। গোয়েন্দা পুলিশের কর্মকর্তা সেজে
ইতালির উত্তরে নাপলীতে দীপু মন্ডল নামে (২৪) এক বাংলাদেশির লাশ পাওয়া গেছে। ১৪ জানুয়ারী পালমা
অশ্রুর পরিবর্তে হাসি ফিরিয়ে দিল পুলিশ। পুলিশ যে চেষ্টা করলে অনেক কিছুই করতে পারে তার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত