, সোমবার, ১৯ আগস্ট ২০১৯

admin

মন্ত্রণালয়ে ঘুষ-দুর্নীতি সহ্য করা হবেনাঃ ভূমি মন্ত্রী জাবেদ

প্রকাশ: ২০১৯-০১-১১ ১৯:১৫:৫৩ || আপডেট: ২০১৯-০১-১১ ১৯:১৫:৫৩

Spread the love

ভূমিমন্ত্রীর দায়িত্ব নিয়ে ঢাকা থেকে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামে আসেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তাঁকে স্বাগত জানাতে বিকেল তিনটা থেকে হযরত শাহ আমানত আনত্মর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের সামনে অপেড়্গা করছিলেন আনোয়ারা-কর্ণফুলী আসনের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী। বিকেল ৪টা ২০ মিনিটে জাবেদকে বহনকারী বিমান যখন রানওয়েতে অবতরণ করে তখন নিরাপত্তাকর্মীদের ভেদ করে রানওয়েতে ঢুকে পড়েন নেতাকর্মীরা। খবর সুপ্রভাতের ।

রানওয়েতে ঢুকে হইচই ফেলে দেন নেতাকর্মীরা। মুহুর্মুহু সেস্নাগান দিতে থাকেন তারা। বিমানবন্দরের অত্যনত্ম স্পর্শকাতর জায়গা রানওয়েতে বিশৃঙ্খলা সৃষ্টি করলেও পুলিশসহ বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তাদের রানওয়ে থেকে সরানোর কোনো চেষ্টাই করেননি তারা।
তখন বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস’ান করছিলেন সংবাদকর্মীরা।

দেখা গেছে, বিমান থেকে নামামাত্রই রানওয়েতে মন্ত্রী জাবেদকে ঘিরে ধরেন নেতাকর্মীরা। তারা একে একে মন্ত্রীর হাতে ফুল দিতে থাকেন। একপর্যায়ে মন্ত্রীকে খুবই বিরক্ত ও ড়্গুব্ধ হতে দেখা যায়।

ভূমি মন্ত্রণালয় জনগণকে সেবা দেওয়ার মন্ত্রণালয়’ জানিয়ে তিনি বলেন, ‘আমার স্বপ্ন, ভূমি মন্ত্রণালয়কে এবার টপ ফাইভে নিয়ে আসা। এটাই আমার চ্যালেঞ্জ। আশা করি, এতে আমি সফল হবো।’

সাইফুজ্জামান জাবেদ বলেন, ‘প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকালে আমি দুর্নীতির ড়্গেত্রে জিরো টলারেন্সে ছিলাম। এবার এ মন্ত্রণালয়ে আমি বৈপস্নবিক পরিবর্তন আনবো। কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে আমি এ মন্ত্রণালয় থেকে যাবো না।’
ভূমিমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলড়্গে আনোয়ারা-কর্ণফুলী আসনের আওয়ামী লীগ নেতাকর্মীদের তাঁকে হযরত শাহ আমানত আনত্মর্জাতিক বিমানবন্দরে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। কিন’ সড়কে মানুষের ভোগানিত্মর কথা ভেবে বৃহস্পতিবার রাতে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে দেন জাবেদ।

তিনি আরো বলেন,সবার সহযোগিতায় সফল হতে চাই। ব্যর্থতার দায়ভার নিয়ে মন্ত্রণালয় ছাড়তে চাই না। এ সময় জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসেন,পুলিশ সুপার নুরে আলম মিনা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান,আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মো.ফারুক চৌধুরীসহ নির্বাচনী এলাকার অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর চট্টগ্রামে তাঁর প্রথম আগমন। ভ‚মি মন্ত্রীর আসাকে কেন্দ্র করে বিমানবন্দরে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতির নিলেও জনগণের দুর্ভোগ লাঘবে তাতে না অপরাগতা জানিয়ে তিনি তার উপর অর্পিত দায়িত্ব পালনে জনগণের কাছে দোয়া চেয়েছেন।

ভূমি মন্ত্রণালয় জনগণকে সেবা দেওয়ার মন্ত্রণালয়’ জানিয়ে তিনি বলেন, ‘আমার স্বপ্ন, ভূমি মন্ত্রণালয়কে এবার টপ ফাইভে নিয়ে আসা। এটাই আমার চ্যালেঞ্জ। আশা করি, এতে আমি সফল হবো।’ সাইফুজ্জামান জাবেদ বলেন, ‘প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকালে আমি দুর্নীতির ড়্গেত্রে জিরো টলারেন্সে ছিলাম। এবার এ মন্ত্রণালয়ে আমি বৈপস্নবিক পরিবর্তন আনবো। কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে আমি এ মন্ত্রণালয় থেকে যাবো না।’ ভূমিমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলড়্গে আনোয়ারা-কর্ণফুলী আসনের আওয়ামী লীগ নেতাকর্মীদের তাঁকে হযরত শাহ আমানত আনত্মর্জাতিক বিমানবন্দরে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। কিন’ সড়কে মানুষের ভোগানিত্মর কথা ভেবে বৃহস্পতিবার রাতে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে দেন জাবেদ।

রাঙ্গামাটি: বাঁচানো গেলনা সন্ত্রাসীদের গুলিতে আগত সেনা সদস্য নাসিমকে। ১৯ বছর বয়সী নবীন সেনা সদস্য
ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ দীর্ঘ ২০ বছর পর রাঙ্গুনিয়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামীকে
কুমিল্লার লালমাই উপজেলায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজিচালিত অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছেন। রোববার (১৮
আফগানিস্তানের রাজধানীতে একটি বিবাহ অনুষ্ঠানকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলে ৬৩ জন
লক্ষীপুরঃ এখনো চালাতে পারেনা তেমন, তবুও মোটরসাইকেল কিনে দেওয়ার জন্য বাবার কাছে আবদার করে বসে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal