, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin admin

কলকাতায় বাংলাদেশের দুই ইতিহাসবিদ সংবর্ধিত

প্রকাশ: ২০১৯-০১-২১ ২৩:১৫:৩৩ || আপডেট: ২০১৯-০১-২১ ২৩:১৫:৩৩

Spread the love

গতকাল ২০ জানুয়ারী ২০১৯ বিকেলে ভারতের পশ্চিমবঙ্গ কলিকাতায় জীবনান্দ সভাগৃহে ( বাংলা আকাদেমি) ঐতিহ্যবাহি ইদানীং সাংস্কৃতিক সংস্থার আয়োজনে সাহিত্য সভা ও কবিতা পাঠের আয়োজন হয়।সভায় বাংলাদেশের জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী ও বাংলাদেশ ভারত নেপাল ইতিহাস মঞ্চের সাধারন সম্পাদক ইতিহাস গবেষক সোহেল ফখরুদ-দীকে সংবর্ধনা প্রদান হয়।সভায় সংবর্ধিত কবি নিজামী ও ইতিহাসবিদ সোহেল ফখরুদ-দীনকে মানপত্র ও ক্রেষ্ট দিয়ে সম্মান জানানো হয়।

প্রখ্যাত কবি জয়ন্ত রসিক এর সভাপতিত্বে কাতাসাহিত্যিক সবিতা বেগমের পরিচালনায় সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ইতিহাসবিদ সোহেল ফখরুদ-দীন ও কবি ইতিহাসবিদ মাহমুদুল হাসান নিজামী।

আলোচনায় অংশ গ্রহন করেন কবি বদরুদ দোজা হারুন,ড. অমেরেন্দ্র নাথ বদ্ধন, শেখ আবদুল মান্নান,রিক্তা মন্ডল,ড. মনোরমাপোল্ল্যে,আনোয়ার হোসেন,ড. লহরী চক্রবর্তী, নিতাই মৃধা,কবি চিন্ময় বিশ্বাষ, পরিতোস সামান্ত, বিপ্লব মজুমদার প্রমুখ।
সভায় বক্তারা বলেছেন, শুদ্ধ চর্চায় নাট্য ও সাহিত্য সাংস্কৃতিকে এগিয়ে আনতে হবে।শুদ্ধ চর্চা ছাড়া জাতি এগুতো অসম্ভব।আমাদেরকে দেশ ও দেশের মানুষের কল্যানে আরো বেশি বেশি করে সাহিত্যেরপ্রতি অনুরাগী হতে হবে।সবাই বক্তারা দুই বাংলার ঐতিহ্যকে লালন পালনে কবি সাহিত্যিক ও ইতিহাস লেখককে ভুমিকা রাখার আহবান করা হয়। #(প্রেস বিজ্ঞপ্তি)।

Logo-orginal