, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতের আল-নাজাত চ্যারিটি সোসাইটির দাওয়াতে ৪০০০ মানুষ ইসলাম গ্রহণ

প্রকাশ: ২০১৯-০১-২২ ২১:২৮:২৪ || আপডেট: ২০১৯-০১-২২ ২১:২৮:২৪

Spread the love

কুয়েত সিটি: কুয়েতের আল-নাজাত চ্যারিটি সোসাইটির দাওয়াতে ৪০০০ মানুষ ইসলাম গ্রহণ করেছেন ।

সংস্থাটির দাওয়াহ কমিটির পরিচালক আব্দুল্লাহ আল-দোসারী ঘোষণা করেছেন যে, বিশ্বব্যাপী তাদের পরিচালিত ‘Dialogue of faith project’ ( বিশ্বাস প্রকল্প ডায়ালগ ‘) এর আওতায় বিশ্বের ৯৭ টি দেশের ৪০০০ মানুষ ইসলামে ধর্ম গ্রহণ করেছেন ।

কুয়েতের ইংরেজি দৈনিক আরব টাইমসের অনলাইনে প্রকাশিত সংবাদে এই তথ্য জানাযায় ।

দোসারী বলেন, এটি এমন এক প্রকল্প, এর কমিটি ইসলামকে সংজ্ঞায়িত করে অমুসলিমদের কাছে তুলে ধরে। বর্তমানে এই প্রকল্পের আওতায় রয়েছে একটি ওয়েবসাইট, যেটি পাঁচটি ভাষায় কাজ করছে (ইংরেজি, তাগালগ, স্প্যানিশ, সোয়াহিলি এবং জাপানি)।

তিনি জোর দিয়ে বলেন, কমিটির সাথে সম্পর্কটি সার্টিফিকেট ইস্যুটিতে শেষ করে না, বরং মানুষের হৃদয়ে বিশ্বাসের স্তম্ভগুলি শক্তিশালী করার আহ্বান করে। এবং আইনশাস্ত্রের অগ্রাধিকার অনুসারে অমুসলিম সমাজকে ইসলামের প্রয়োজনীয়তাগুলি শিক্ষা দেয়।

প্রকল্প পরিচালক আরো বলেন, এই প্রকল্পের লক্ষ্যবস্তু ভাষা এবং দেশের উপর নির্ভর করে আমাদের সামাজিক নেটওয়ার্কগুলিতে স্বতন্ত্র অ্যাকাউন্ট রয়েছে এবং এটি অমুসলিমদের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করে।

এই প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে তিনি এও বলেন, আমাদের মূল উদ্দেশ্য অমুসলিমদের কাছে সঠিকভাবে ইসলামকে তুলে ধরা এবং যারা ইসলামের ছায়াতলে আসতে চান তাদেরকে নির্দেশিকা প্রদান করা।

সবশেষে আল-দোসরী বলেন, এই প্রকল্পটিকে সমর্থন করার জন্য বিশ্বের সুপ্রতিষ্ঠিত মানুষদের আহ্বান জানাচ্ছে যাতে কমিটি কোরিয়া ও জাপানের মতো দেশগুলিতে পৌঁছাতে পারে। তিনি বলেন, ১৮০০০৮২ এবং ৯৭২৮৮০৪৪ টেলিফোন নম্বরে বিশ্বের যে কেউ কমিটির সাথে যোগাযোগ করতে পারেন।

প্রসঙ্গত “কুয়েতের আল-নাজাত চ্যারিটি সোসাইটি” দাওয়াত ও মানবিক সাহায্যে প্রকল্পে বেশ সুনাম অর্জন করেছে ।

Logo-orginal