, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

দুবাই থেকে চট্টগ্রামে সরাসরি বিমানের বড় ফ্লাইট দাবী বহত্তর চট্টগ্রামবাসীর

প্রকাশ: ২০১৯-০১-৩০ ১২:২৯:২২ || আপডেট: ২০১৯-০১-৩০ ১২:২৯:২২

Spread the love

প্রবাসী ডেস্কঃ সীমাহীন দুর্ভোগের মধ্যে দিয়ে দুই বছরেরও বেশি সময় অতিবাহিত করেছে দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশি বিমান যাত্রীরা।

দুই বছরেরও বেশি সময় ধরে বন্ধ আছে দুবাই থেকে চট্টগ্রাম রোডের বিমানের বড় উড়োজাহাজ। দুবাই ও উত্তর আমিরাতের বসবাসকারী বাংলাদেশি হাজার হাজার যাত্রী প্রতিদিন যাতায়াত করেন দুবাই আন্তর্জাতিক বিমান বন্দর থেকে চট্টগ্রাম বিমান বন্দরে।

কিন্তু দুঃখের বিষয় হলো চট্টগ্রাম থেকে দুবাই রোডে যে বিমানটি বর্তমানে যাত্রী নিয়ে যাতায়াত করেন, সেই বিমানটি ইতিমধ্যে দুবাই ও উত্তর আমারাতে বসবাসকারী যাত্রীদের পর্যাপ্ত সেবা দিতে অক্ষম।

কারণ বর্তমানে যে বিমানটি দুবাই রোডে দেয়া হয়েছে সেটি প্রয়োজনের চেয়ে ছোট বিমান, ফলে যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে প্রতিনিয়ত। দুবাই, শারজাহ, আজমান, উম্মে আল-কুইয়ান ও রাস আল খায়মা’র সকল যাত্রী দুবাই বিমান বন্দর থেকে যাতায়াত করে থাকেন।

আমরা প্রবাসীরা হাজার দুর্ভোগের মধ্যেও বাংলাদেশের পতাকাবাহী বিমানে যাতায়াত করি, ইতিমধ্যেই অনেক যাত্রী বিমান থেকে তুলনামূলক সেবা না পাওয়ায়, অন্যান্য বিমানমুখী হয়ে পড়েছে। দুবাই ও উত্তর আমিরাতে কোন রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হলে, আমরা তার লাশটিকে দ্রুত সময়ে বাংলাদেশে পাঠাতে পারিনা, তার একমাত্র কারণ ছোট বিমানের কারণে, ফলে দুবাই ও উত্তর আমিরাতের প্রবাসী রেমিটেন্স যোদ্ধার লাশ পাঠাতে হয় আবুধাবী বিমান বন্দর থেকে, সেটি আমাদের জন্য বড় একটি ভোগান্তি। লাশ পাঠাতে আমাদের অপেক্ষা করতে হয় দিনের পর দিন।

বিমান বাংলাদেশ এ্য়ারলাইন্সের সর্বোচ্চ কর্তৃপক্ষ এবং বাংলাদেশ সরকারের মাননীয় বিমান মন্ত্রণালয়ের কাছে দুবাই ও উত্তর আমিরাত প্রবাসীদের পক্ষে একটাই দাবি, দুবাই রোডে পুনরায় বিমানের বড় উড়োজাহাজটি চালু হোক। আমাদেরকে কঠিন এ দুর্ভোগ থেকে উদ্ধার করুন।
সুত্রঃ যুগান্তর।

Logo-orginal