, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

admin admin

বাংলা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি সাংবাদিক হেদায়েত মোল্লা গ্রেফতার

প্রকাশ: ২০১৯-০১-০২ ১০:১৬:১৮ || আপডেট: ২০১৯-০১-০২ ১০:১৬:১৮

Spread the love

খুলনা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের নির্বাচনে ফলাফলের বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও ইংরেজি দৈনিক ‘ঢাকা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে তাকে নগরীর গল্লামারী থেকে বটিয়াঘাটা থানা পুলিশ গ্রেফতার করে।

পুলিশ জানায়, খুলনা-১ আসনের নির্বাচনে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সোমবার অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও দৈনিক মানবজমিন পত্রিকায় ‘খুলনা-১ এ ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়েছে!’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়।

এ সংবাদ প্রকাশের কারণে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও নির্বাচনসংশ্লিষ্টদের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এ কারণে ‘বাংলা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী মঙ্গলবার সকালে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

বটিয়াঘাটা থানার ওসি মাহবুবুর রহমান জানান, গ্রেফতার সাংবাদিককে আদালতে পাঠানো হয়। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।
সাংবাদিক হেদায়েত হোসেনকে কারাগারে নেয়ার সময় কারা ফটকের সামনে তিনি সাংবাদিকদের জানান, পুলিশ তাকে শারীরিকভাবে নির্যাতন করেছে।

উল্লেখ্য, খুলনা-১ আসনে মোট ভোটার ২ লাখ ৫৯ হাজার ৪২০ জন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী পঞ্চানন বিশ্বাস নৌকা প্রতীকে ১ লাখ ৭২ হাজার ১৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কুদরত-ই আমির এজাজ খান পেয়েছেন ২৮ হাজার ৩২২ ভোট।

Logo-orginal