, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

১০ বছর পরপর নির্বাচনের প্রস্তাব আ.লীগ নেতার

প্রকাশ: ২০১৯-০১-৩১ ১৫:৩৬:২২ || আপডেট: ২০১৯-০১-৩১ ১৫:৩৬:২২

Spread the love

দেশ উন্নত না হওয়া পর্যন্ত প্রতি ১০ বছর পরপর বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন করার প্রস্তাব করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। মঙ্গলবার ফেসবুকে দেওয়া এক পোস্টে এমন প্রস্তাব করে সবার মতামত জানতে চেয়েছেন তিনি।

এমন প্রস্তাবের কারণ ব্যাখ্যা করে সিদ্দিকুর রহমান বলেছেন, নির্বাচন খুবই ব্যয়বহুল। নির্বাচনে বহু জীবনহানির ঘটনা ঘটে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ জন নিহত হওয়ার কথা উল্লেখ করে তিনি ‘সাশ্রয়’ ও ‘অমূল্য জীবন’ রক্ষার জন্য ১০ বছর পরপর নির্বাচন করার জন্য তাঁর প্রস্তাব তুলে ধরেন।

ফেসবুক পোস্টে সিদ্দিকুর রহমান লিখেছেন, ‘বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন খুবই ব্যয়বহুল এবং অসাবধানতাবশত জীবনহানি ঘটে। গত নির্বাচনেও ১৪ জন মৃত্যুবরণ করেছে। এ ব্যাপারে একটি বিকল্প চিন্তা করা যায় কি না, যাতে করে সাশ্রয় হবে এবং অমূল্য জীবন রক্ষা পাবে। গত ২০ বছর জাতীয় সংসদ নির্বাচনে যাঁরা নির্বাচিত হয়েছেন, তাঁদের বেশির ভাগই দুইয়ের অধিকবার নির্বাচিত হয়েছেন। আগামী ২০৪১ সাল নাগাদ উন্নত দেশ না পর্যন্ত প্রতি ১০ বছর পরপর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বিবেচনার জন্য আবেদন রাখছি। এ ব্যাপারে সবার মন্তব্য প্রত্যাশা করছি।’

সূত্র: প্রথম আলো

Logo-orginal