, শনিবার, ২৪ আগস্ট ২০১৯

admin

ইসলাম গ্রহণের পর মনে হচ্ছে আমি আমার পথের ঠিকানা পেয়েছি

প্রকাশ: ২০১৯-০২-০৬ ১৭:৩৩:০২ || আপডেট: ২০১৯-০২-০৬ ১৭:৩৩:০২

Spread the love

হল্যান্ডের সাবেক সংসদ সদস্য ও উগ্র ডানপন্থী রাজনীতিক ইসলাম গ্রহণ করেছেন। তিনি ছিলেন হল্যান্ডের কুখ্যাত ইসলাম-বিদ্বেষী রাজনীতিক গ্রিট উইল্ডার্সের ডান হাত।

ইসলাম গ্রহণের পর ৪০ বছর বয়সী জোরাম ভ্যান ক্ল্যাভারেন বলেন, তিনি তার মন পরিবর্তন করেছেন এবং ইসলাম-বিরোধী একটি বই লিখতে গিয়ে তিনি নিজেকে বদলে নিয়েছেন। গতকাল (মঙ্গলবার) তিনি হল্যান্ডের একটি রেডিও চ্যানেলকে এসব কথা বলেন।

সাবেক এ রাজনীতিক বলেন, বহু কিছুর ভেতর দিয়ে তিনি ইসলামের ছায়াতলে এসেছেন। তিনি জানান, “আমি ইসলামি-বিরোধী বই লিখতে গিয়ে বহু জিনিসের পাল্টা যুক্তি-তর্ক তুলে ধরেছি এবং এগুলো আমার দৃষ্টিভঙ্গিকে নাড়া দিয়েছে।”

ভ্যান ক্ল্যাভারেন ছোটবেলা থেকে অর্থডক্স প্রোটেস্ট্যান্ট খ্রিস্টান পরিবেশে বেড়ে ওঠেন। এ সম্পর্কে তিনি বলেন, “বহুদিন ধরেই আমি এমন কিছু খুঁজছিলেন। ইসলাম গ্রহণের পর মনে হচ্ছে আমি আমার পথের ঠিকানা পেয়েছি।”

হল্যান্ড সংসদের নিম্নকক্ষে দীর্ঘদিন ধরে ভ্যান ক্ল্যাভারেন বিরামহীনভাবে ইসলাম বিরুদ্ধে প্রচারণা চালিয়েছেন। ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি হল্যান্ডের সংসদ সদস্য ছিলেন।# উৎসঃ পার্সটুডে,

ঢাকা থেকে ছেড়ে যাওয়া কমফোর্ট লাইনের একটি বাস গোপালগঞ্জ যাওয়ার পথে ফরিদপুর-ঢাকা মহাসড়কের ধুলদী রেলগেট
মালয়েশিয়ায় ডক্টর জাকির নাইকের বিরুদ্ধে ডাক দেয়া ভারতীয় হিন্দুদের সমাবেশ বাতিল করা হয়েছে। দেশটির সরকারি
কুয়েত সিটিঃ আজ থেকে কুয়েতে গরমের আদ্রতা শুরু হয়েছে, তাপমাত্রা ৪৫ ডিগ্রীতে স্থিত রয়েছে। শনিবার
ভারতের উগ্র হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা দিতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত।
লোহাগাড়াঃ অবশেষে আটক হলেন লোহাগাড়ায় কুরবানি নিয়ে ব্যঙ্গ করে আটক হলেন সুজন দাস। ধর্মীয় অনুভূতিতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal