, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

কাপ্তাইয়ে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ছাত্রলীগ কর্মীসহ ২ জন নিহত

প্রকাশ: ২০১৯-০২-০৫ ১০:৩৪:২১ || আপডেট: ২০১৯-০২-০৫ ১০:৩৪:২১

Spread the love

কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ২ জন নিহত হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে বলা হয়েছে। নিহত ১ জন হলেন থাইহ্লা চিং মারমার ছেলে মংসি নু মারমা (৩৯)। তিনি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ রাইখালী ইউনিয়নের এরিয়া কমান্ডার। অপর জন হলেন সাম্পান চালক আরব আলীর সন্তান মো.জাহিদ হোসেন (৩০)। তিনি ছাত্রলীগের কর্মী ছিলেন বলে জানা গেছে।

গুলিতে দুই জনের মৃত্যু হবার কথা নিশ্চিত করেছেন চন্দ্রঘোনা থানার ওসি মো. আশরাফ উদ্দিন। হত্যাকাণ্ডটি ঘটেছে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের দুর্গম কারিগড় পাড়া এলাকার ভাল্লুকিয়া সড়ক নামক স্থানে গতকাল বিকাল ৪টার সময়।

সূত্র জানায়, মংসিনু মারমা ও মো. জাহিদ হোসেন কারিগড় পাড়ার মাছিন মারমার চা দোকানের সামনে বসে চা পান করছিলেন। এসময় মুখোশধারী সন্ত্রাসীরা হঠাৎ এসে তাদের উপর অতর্কিতে গুলি চালায়। এক নাগাড়ে প্রায় ২০ গুলি ছোঁড়া হয়। ঘটনার আকস্মিকতায় কেউ কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে সন্ত্রাসীরা পালিয়ে যায়। শরীরে একাধিক গুলি লাগায় মংসি নু মারমা এবং জাহিদ হোসেন মুখ থুবড়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে উপস্থিত জনগণ কাছে গিয়ে তাদের নিথর লাশ দেখতে পান।

খবর পেয়ে চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন পুলিশ ফোর্সসহ দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। রাতে ওসি আশরাফ উদ্দিন জানান, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বর্তমানে লাশ থানায় রয়েছে। এই ঘটনা কে বা কারা ঘটিয়েছে এ ব্যাপারে পুলিশ তাৎক্ষণিক কোন তথ্য জানাতে পারেনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। আজ (৫ ফেব্রুয়ারি) সুরতহাল রিপোর্টের জন্য লাশ রাঙামাটি মর্গে পাঠানো হবে বলে ওসি জানান। এই ঘটনার পর সমগ্র এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকার সকল দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তায় কোন মানুষ চলাচল করছে না। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন শৃঙ্খলা বাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে।

এ ব্যাপারে কাপ্তাই সার্কেলের এ এস পি অতিরিক্ত পুলিশ সুপার মো. জুনায়েদ কাউছার বলেন, কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে এ বিষয়ে এখন পর্যন্ত সুনির্দিষ্ট ভাবে কিছু বলা যাবে না। তবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠনের পক্ষে কেউ এই হত্যাকাণ্ডটি ঘটিয়ে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য পুলিশ কাজ করছে। এলাকায় যৌথ বাহিনী টহল দিচ্ছে।

এর আগে গত ২ ফেব্রুয়ারি চন্দ্রঘোনা থানার রাইখালী ইউনিয়নের পুর্ব কোদালায় অংবাচিং মারমা (৪৫) নামক এক প্রাইভেট শিক্ষক ৯ বছরের এক শিশুকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা করে। নির্মম ওই ঘটনার ২ দিন পার না হতেই একই এলাকায় গুলিতে ২ ব্যক্তি খুন হল।উৎসঃ আজাদী ।

x

Logo-orginal