, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

খেলা শেষে বাড়ি ফেরা হলো না দুই বন্ধু আকাশ ও তরিকুলের

প্রকাশ: ২০১৯-০২-০৭ ১৯:২১:৩৬ || আপডেট: ২০১৯-০২-০৭ ১৯:২১:৩৬

Spread the love

খেলা করে বাড়ি ফেরা হলো না দুই বন্ধু আকাশ ও তরিকুলের। দু’জনের বসয়ই ১২ বছর। চিরদিনের মত তারা ঘুমিয়ে গেছেন। মাটি কেটে রাখা উচু টিলার ভেতর খেলতে যাওয়াই কাল হলো তাদের। পাড়ের মাটি পড়ে ঘটনাস্থলে মুত্যু হয়েছে তাদের। এ সময় তাদের সাথে থাকা আরেক সহপাঠি লিখন গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের গৌড়দহ খালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।এঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

নিহত শিশু আকাশ উক্ত এলাকার মন্টু মণ্ডলের ছেলে ও তরিকুল একই এলাকার মৃত আবুল হাশেমের ছেলে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। হতাহত তিনজনই কেউপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।
পুলিশ ও স্থানীয়রা জানান, সমবয়সী আকাশ, তরিকুল ও লিখন বাড়ির পাশে মসলেম মণ্ডলের ছেলে আয়নালের জমির সদ্য মাটি কাটা উচু টিলার নিচে খেলা করছিলো। হঠাৎ করে উচু মাটির টিলার একাংশ ভেঙে পড়ে ওই তিন শিশুর ওপর। এতে মাটির নিচে চাপা পড়ে তিনজন। পরে স্থানীয়রা টের পের পেয়ে দ্রুত তিন জনকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে কর্তব্যরত চিকিৎসক আকাশ ও তরিকুলকে মৃত ঘোষণা করেন। আহত লিখন বর্তমানে সুস্থ আছে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি হৃদয় বিদারক। এ ধরনের ঝুঁকিপূর্ণ গর্ত যে কোনো বিপদ ডেকে আনতে পারে। বিশেষ করে শিশুদের এ ধরনের গর্তের কাছে যাওয়া বিপদজনক।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতদের বাড়িতে তাদের সান্তনা দেন।ভুক্তভোগী পরিবারকে পুর্ণবাসনের আওতায় সরকারের সকল সামাজিক সুযোগ সুবিধা প্রদান করা হবে বলে তিনি জানান।উৎসঃ বিডি-প্রতিদিন।

Logo-orginal