, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

থানচি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণে ধীরগতি

প্রকাশ: ২০১৯-০২-০৪ ২০:০২:২৯ || আপডেট: ২০১৯-০২-০৪ ২০:০২:২৯

Spread the love

থানচি, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের থানচি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হচ্ছে। কিন্তু সেই ফায়ার স্টেশনের নির্মাণকাজ চলছে ধীরগতিতে।

জানা গেছে, অগ্নিকাণ্ডে মানুষের জীবন ও মালামাল রক্ষার্থে ২০১৭ সালের ২২ জুলাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তৎকালীন প্রতিমন্ত্রী (বর্তমান পূর্ণমন্ত্রী) বীর বাহাদুর উশৈসিং থানচি আলিকদম সড়কের টার্নিং পয়েন্টর পশ্চিম পার্শ্বে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর থেকে থানচিবাসী আশায় বুক বেধেছিল অগ্নিকাণ্ড হলে ফায়ার সার্ভিস সদা তাদের থাকবে। কিন্তু ধীরগতির নির্মাণকাজের ফলে তাদের সে আশা এখন হতাশায় পরিণত হয়েছে।

গতকাল রোববার দুপুরে সরেজমিনে নির্মাণস্থল পরিদর্শন করে দেখা যায়, হাতেগোনা ২/৩ জন শ্রমিকরা কাজ করছে। দেখা মেলেনি প্রকৌশলীর। শ্রমিকদের কাছে প্রকৌশলীর খোঁজ নিতেই তাঁরা জানান তিনি নাকি বাজারে গেছেন।

পরে তার (প্রকৌশলীর) মোবাইল নাম্বার সংগ্রহ করে ফেরার পথে স্থানীয় একটি দোকানে দেখা হয় তার সঙ্গে। কথার ফাঁকে তার কাছে জানতে চাইলাম আপনি এখানে বসে আছেন নির্মাণ কাজের সমস্যা হবে না?  উত্তরটা দিলেন কোনো সমস্যা হবে না।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক (মৃদল) বলেন, ২টি গাড়ি প্রস্তুত রয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণকাজ বুঝিয়ে দিলে গাড়ি ২টি ফায়ার সার্ভিস স্টেশনে সংযুক্ত করা হবে। অচিরেই নির্মাণ কাজ সমাপ্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Logo-orginal