, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar rtm

বাদ ফজর বয়ানের মাধ্যমে শুরু হল বিশ্ব ইজতেমা

প্রকাশ: ২০১৯-০২-১৪ ০৯:৫২:০৮ || আপডেট: ২০১৯-০২-১৪ ০৯:৫৬:৪৫

Spread the love

আজ ১৪ ফেব্রুয়ারি বাদ ফজর আম বয়ানের মাধ্যমে অনানুষ্ঠানিকভাবে শুরু হল তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আনুষ্ঠানিকভাবে আগামীকাল এজতেমা শুরুর কথা থাকলেও বিপুল পরিমাণ সাধারণ মানুষ ও ওলামায়ে কেরাম উপস্থিত হওয়ায় আজ থেকেই মাঠে আমল শুরু হয়েছে বলে জানিয়েছেন তাবলীগ সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

আজ বাদ ফজর বয়ান করেছেন মাওলানা আবদুল মতিন। তিনি মাঠে সাথীদেরকে সময়ের হেফাযত ও মূল্যায়ন করতে উদ্বুদ্ধ করেন। অযথা সময় নষ্ট করা থেকে বেঁচে থাকতে বলেন।

তিনি বলেন, প্রতিটা মুহূর্তের জন্যে আল্লাহর সামনে আমাদেরকে জবাবদিহি করতে হবে। মুসলমানের প্রতিটি মুহূর্ত মূল্যবান। তাই অযথা নষ্ট না করে তালীম তরবিয়ত ও দ্বীনি আলোচনার মাধ্যমে সময়কে কাজে লাগাই।

এছাড়াও আজ সকাল দশটায় কিতাবী তালীম এবং তার পরছয় নম্বরের আলোচনা হওয়ার কথা রয়েছে।

ইতোমধ্যে মুসল্লিদের ভীড়ে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে এজতেমার মাঠ । গতকাল দুপুর থেকে সারা দেশের মুসল্লীরা জমায়েত হতে শুরু করেন। এছাড়াও দেশি-বিদেশি তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বীরা আসতে শুরু করেছেন।

ইতোমধ্যে পাকিস্তানের শীর্ষ মুরুব্বী মাওলানা যিয়াউল হক ও মাওলানা উবাইদুল্লাহ খুরশীদ ইজতেমার মাঠে পৌঁছেছেন। আশা করা যাচ্ছে, আজ বিকালের মধ্যে ভারতের শীর্ষ মুরুব্বীরাও ইজতেমার মাঠে পৌঁছে যাবেন। এছাড়াও দেশের বিভিন্ন জায়গা থেকে দেশের শীর্ষ স্থানীয় আলিমরা উপস্থিত হতে শুরু করেছেন।

তাবলীগের সংশ্লিষ্ট দায়িত্বশীলগণ জানিয়েছেন, আজ বাদ আসর আনুষ্ঠানিক বয়ানের মাধ্যমে তাবলীগের কার্যক্রম শুরু হবে ইনশাআল্লাহ।

Logo-orginal