, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

২০১৯ সালের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক নাহিম মিয়া কারাগারে

প্রকাশ: ২০১৯-০২-০৫ ১৪:৩৩:৫৪ || আপডেট: ২০১৯-০২-০৫ ১৪:৩৩:৫৪

Spread the love

সুনামগঞ্জের তাহিরপুরে চলমান ২০১৯ সালের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে র‌্যাবের হাতে আটক নাহিম মিয়া (১৯) নামে এক তরুণকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার আদালত তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানো আদেশ দেন।
নাহিম উপজেলা সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামের বিপ্লব মিয়ার ছেলে।

এর আগে রোববার মধ্যরাতে র‌্যাব-৯ সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের একটি টহল দল চলমান ২০১৯ সালের এসএসসি পরীক্ষার বেশ কিছু নমুনা প্রশ্নপত্র, সিমসহ দুটি স্মার্টফোন নাহিমের কাছ থেকে জব্দ করে।

অভিযোগ রয়েছে, তরুণ নাহিম প্রশ্নপত্র সংগ্রহের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ম্যাসেঞ্জারে টাকার বিনিময়ে বিভিন্নজনের কাছে ওই সব প্রশ্নপত্র বিক্রয় করে আসছিল। র‌্যাব-৯ সিপিসি ৩, সুনামগঞ্জ ক্যাম্প সূত্র জানায়, নাহিম মিয়া এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্নজনের কাছে টাকার বিনিময়ে বিক্রি করত। তবে তার নিকট থেকে জব্দকৃত প্রশ্নপত্র চলমান ২০১৯ সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিল না থাকলেও অনেক প্রশ্নই মিল ছিল।

ওই অভিযোগ পেয়ে র‌্যাবের একটি আভিযানিক দল রোববার মধ্যরাতে তাহিরপুর সদরে অভিযান চালিয়ে নাহিম মিয়ার কাছ থেকে দুটি স্মার্ট মোবাইল ফোন ও দুটি সিমসহ ১৪টি প্রশ্নপত্র জব্দ করে।

এসব প্রশ্নপত্র দিয়ে সে সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যাসেঞ্জারে গিয়ে বিভিন্নজনের কাছে টাকার বিনিময়ে আদান-প্রদান করে আসছিলেন।

তাহিরপুর থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর জানান, র‌্যাব নাহিমকে আটকের পর থানায় সোপর্দ করে। এর পর নিয়মিত মামলা করা হলে সোমবার তাকে আদালতে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠান। সুত্রঃ যুগান্তর ।

Logo-orginal