, সোমবার, ২৫ মার্চ ২০১৯

admin

ধ্রুবতারা যুব সংসদে’ কক্সবাজারের ৪ যুব সাংসদের অংশগ্রহণ

প্রকাশ: ২০১৯-০৩-০৫ ১১:০৯:০৮ || আপডেট: ২০১৯-০৩-০৫ ১১:০৯:০৮

Spread the love

নিউজ ডেস্কঃ ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত “ধ্রুবতারা যুব সংসদ” এর সপ্তম অধিবেশন গতকাল (সোমবার) শিক্ষানগরী খ্যাত রাজশাহীর রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য বিষয় ‘To Concept of Digital Bangladesh’।

এতে কক্সবাজার-০১ থেকে অংশগ্রহণ করেন মোহাম্মদ খোরশেদুল ইসলাম কক্সবাজার-২ থেকে খুরশেদুল আলম, কক্সবাজার-৩ থেকে মাহমুদুল হাসান ও কক্সবাজার-০৪ থেকে আবদুল্লাহ আল মামুন ।

এদের মধ্যে খুরশেদুল ইসলাম ও খুরশেদুল আলম সরকারি দলে এবং আবদুল্লাহ আল মামুন ও মাহমুদুল হাসান বিরোধী দলের সাংসদ হিসেবে অংশগ্রহণ করেন।

যুব সংসদে সাবেক শিক্ষা সচিব ও ধ্রুবতারা চেয়ারম্যান নজরুল ইসলাম খান এর সভাপতিত্বে স্পিকারের দায়িত্ব পালন করেন শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউট এর নির্বাহী কাউন্সিলর ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক।

এতে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া ভিডিও কনফারেন্সে যোগ দেন। যুব সংসদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন টিআইবি চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতানা কামাল। যুব সংসদে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সংসদ অধিবেশনে বাংলাদেশের প্রতিটি আসন থেকে একজন করে ৩০০ যুব সংসদ সদস্য অংশ নেন। এ অধিবেশনটি আইসিটি, গুড গভারমেন্ট, এসডিজির উপর মুক্ত আলোচনায় তিনটি সেশনে অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হিন্দু ধর্মাবলম্বী একই পরিবারের ৫ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। রোববার রাত
চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক জলদস্যু নিহত হয়েছে। এ সময়
বাংলাদেশিদের শ্রম অভিবাসনের ক্ষেত্রে মালয়েশিয়া গুরুত্বপূর্ণ শ্রম বাজার। দেশটিতে বৈধ-অবৈধ প্রায় দশ লাখেরও বেশি বাংলাদেশি
কুয়েত সিটিঃ (ফাইল ছবি) কুয়েত সবদেশের শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় আগ্রহী বলে জানিয়েছেন পিএএম পরিচালক আসেল
কুয়েত: ২৭,০০০ হাজার ফিলিপাইনী নাগরিক কুয়েত থেকে চলে গেছে। দেশটির কেন্দ্রীয় পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত