, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

admin

প্রশংসায় ভাসছেন যুদ্ধ দেখে চুপচাপ থাকতে না পারা শিশু নাঈম…

প্রকাশ: ২০১৯-০৩-২৯ ১৮:৩৩:২৮ || আপডেট: ২০১৯-০৩-২৯ ১৮:৩৩:২৮

Spread the love

বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন ২৫ জন। হতাহতের শঙ্কা আরও বাড়তে পারত, যদি না উদ্ধারকারীরা তাৎক্ষণিক পদক্ষেপ না নিতো। এদিন ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নিয়েছিল অসংখ্য সাধারণ মানুষ, শিক্ষার্থী। আগুনের হাত থেকে মানুষ বাঁচানোর এ যুদ্ধ দেখে বসে চুপচাপ থাকতে পারেনি শিশু নাঈম ইসলাম। ছোট্ট হাত দুটো বাড়িয়ে দিয়েছিল বিপন্নদের সাহায্যে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরের অগ্নিকাণ্ডের অসংখ্য ছবির মাঝে সবার নজর কেড়েছে একটি ছবি। সেখানে দেখা যায়, একটি ছোট্ট শিশু ফায়ার সার্ভিসের ফাটা পাইপ দিয়ে বের হয়ে যাওয়া পানি আটকে রাখার চেষ্টা করছে। শিশুটির চোখেমুখে চরম উদ্বেগ আর উৎকণ্ঠা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে ছবিটি।

জানা যায়, শিশুটির নাম মো. নাঈম ইসলাম। কড়াইল বস্তিতে বাবা-মা ও এক বোনের সঙ্গে বসবাস তার। স্থানীয় আরবান স্ল্যাম আনন্দ স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র সে।

নাঈম জানায়, তার বাবা রুহুল আমিন বনানীতে ডাব বিক্রি করেন। তাই আগুনের খবর শুনে বনানীতে ছুটে আসে সে। আসার পর ভিড় ঠেলে আগুন লাগা এফআর টাওয়ারের সামনে চলে আসে। এসে নিজ তাড়নাতেই ফায়ার সার্ভিসের পাইপ ধরে অন্যদের সঙ্গে সহযোগিতার চেষ্টা করে।

এরপর যখন ভবনের গ্লাস ভেঙে পড়ে তখন অন্যরা নাঈমকে দূরে সরিয়ে নেয়। গ্লাস ভাঙা একটু কমতেই নাঈম দেখে একটি পানির পাইপ ফেটে তা থেকে পানি বের হয়ে যাচ্ছে। তখন পাশ থেকেই একটি পলিথিন কুড়িয়ে তা দিয়ে পাইপের ফাটা অংশটি চেপে ধরে নাঈম।

সে বলে, আমি কোন ভয় পায়নি, ওই সময় আল্লার কাছে সবাই দোয়া করছিলো ভেতরের মানুষগুলা যেন বাঁচে। আমিও চাইছিলাম একটু সাহায্য করে যদি কাউকে বাঁচানো যায়।

ফেসবুকে তার ছবি দিয়ে প্রশংসা করা হচ্ছে জানালে লাজুক হাসি দিয়ে নাইম বলে, আমি শুনছি। আমারে অনেকে কইছে। বাসায় যাওয়ার পর তার নানী ও এলাকার অন্যরা সবাই তাকে বাহবা দিয়েছে। সবাই জড়িয়ে ধরেছে। নানী বলেছে, তোর ছবি দেখছি, ভালো কাজ করছিস!

বড় হয়ে কি হতে চাও-এ প্রশ্নে পাশে থাকা একজন পুলিশ পরিদর্শককে দেখিয়ে শিশু নাঈম বলে, আমি বড় হয়ে এই স্যারের মতো হইতে চাই। পুলিশ হইতে চাই। পুলিশ হইলে মানুষের সাহায্য করা যাইবো।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে ২১-তলা বনানীর এফ আর টাওয়ারের ৯ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত ৭টায় আগুন নেভানো সম্ভব হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ২৫টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া অর্ধশতাধিক মানুষ দগ্ধ ও আহত হয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উৎসঃ পবিডি বিডি ।

বনানীর ভাইরাল হওয়া সেই শিশু নাঈমের সাক্ষাৎকার

বনানীর উদ্ধারকাজে ভাইরাল হওয়া সেই শিশু নাঈমের সাক্ষাৎকার

Posted by Jamuna Television on Friday, 29 March 2019

(ভিডিও কৃতজ্ঞতা: যমুনা টিভি)

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত আট বছরের শিশু জায়ানের মরদেহ দেশে আনা হয়েছে। আজ দুপুর পৌনে
ফিলিস্তিনের গাজা’র প্রায় ৭৫ ভাগ মসজিদই ধ্বংস করে দিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। সম্প্রতি
কুয়েতঃ গত বুধবারে দেশে ছুটিতে যাওয়ারর কথা ছিল, আজ বুূধবার ( ২৪ এপ্রিল) দেশে পৌছেছেন,
নিউজ ডেস্কঃ ২০০১ সাল। চারদলীয় জোটের ভূমিধস জয়। ইতিহাসে প্রথমবারের মতো ক্ষমতার অংশীদার হওয়ার সুযোগ
কক্সবাজারের টেকনাফে মাদক মামলার এক পলাতক আসামি গ্রেপ্তার হওয়ার পর পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত