, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

admin

লড়াই করে হেরে গেল লাল সবুজের বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৩-২৪ ২২:১৪:৩৫ || আপডেট: ২০১৯-০৩-২৪ ২২:১৪:৩৫

Spread the love

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৯২ ধাপ এগিয়ে ফিলিস্তিন। তবে ৯২ ধাপ এগিয়ে থাকা এই দলটির বিরুদ্ধে দারুণ লড়াই করল বাংলাদেশ। ১-০ গোলে হারলেও এই হারে মর্যাদা আছে। সুযোগ কাজে লাগাতে পারলে হার নয়, জয় নিয়েই মাঠ ছাড়তে পারত বাংলাদেশ।

প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছেও ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে ফিলিস্তিনের বিরুদ্ধে বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবল খেলেও ম্যাচে ফিরতে পারেনি। ৭০ মিনিটে বদলী মতিন মিয়া ফাঁকা পোস্টে বল পাঠাতে না পারায় অন্তত ড্র থেকে বঞ্চিত হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

২২ মিনিটে যে গোলে এগিয়ে যায় ফিলিস্তিন তা ছিল একটি পরিকল্পিত আক্রমণের ফল। এক এক করে ১১টি পাস দিয়ে বাংলাদেশের গোলরক্ষককে পরাস্ত করেছেন হানি আবদুল্লাহ। প্রায় ৩৫ গজ দুর থেকে নেয়া তার শট বা দিকে ঝাঁপিয়েও আটকাতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

প্রথমার্ধে রক্ষণাত্মক খেলা বাংলাদেশ বদলে যায় দ্বিতীয়ার্ধে। রক্ষণ আগলে প্রতিপক্ষের উপর বারবার চড়াও হয়েছে। ৬৪ মিনিটে ডান দিক থেকে সুফিলের নেয়া কর্নার ফিলিস্তিনের এক ডিফেন্ডারের পা হয়ে ডান পাশে গেলে ক্রস নিয়েছিলেন রবিউল। মাসুক মিয়া জনি হেডও নিয়েছিলেন। কিন্তু সে হেড চলে যায় পোস্ট ঘোঁষে বাইরে।

ম্যাচে ফেরার ম্যাচের সহজ সুযোগ ছিল ৭০ মিনিটে। সুফিলের বাড়ানো বল ধরে বক্সে ঢুকেছিলেন মতিন মিয়া। গোলরক্ষক এগিয়ে এলে তাকে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন মতিন। কিন্তু তার বা পায়ের দূর্বল শট পেছন থেকে এসে ক্লিয়ার কারেন ফিলিস্তিনের এক ডিফেন্ডার।

দুই ম্যাচ হেরে অলিম্পিক বাছাইয়ের প্রথম পর্ব থেকে বিদায় নিশ্চিত হলো বাংলাদেশের। মঙ্গলবার বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে শ্রীলাংকার বিরুদ্ধে। উৎসঃ ঢাকা টাইমস ।

নিউজ ডেস্কঃ কলম্বোতে ভয়াবহ বোমা হামলাকারীদের একজন পড়াশোনা করেছে বৃটেন ও অস্ট্রেলিয়ায়। এ কথা বলেছেন
শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত আট বছরের শিশু জায়ানের মরদেহ দেশে আনা হয়েছে। আজ দুপুর পৌনে
ফিলিস্তিনের গাজা’র প্রায় ৭৫ ভাগ মসজিদই ধ্বংস করে দিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। সম্প্রতি
কুয়েতঃ গত বুধবারে দেশে ছুটিতে যাওয়ারর কথা ছিল, আজ বুূধবার ( ২৪ এপ্রিল) দেশে পৌছেছেন,
নিউজ ডেস্কঃ ২০০১ সাল। চারদলীয় জোটের ভূমিধস জয়। ইতিহাসে প্রথমবারের মতো ক্ষমতার অংশীদার হওয়ার সুযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত