, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

শফিউল আর রকিবুলে দুর্দান্ত জয় মোহামেডান

প্রকাশ: ২০১৯-০৩-০৯ ১৮:৩০:২৮ || আপডেট: ২০১৯-০৩-০৯ ১৮:৩০:২৮

Spread the love

শফিউল ইসলামের দুর্দান্ত বোলিংয়ের পর রকিবুল হাসানের দায়িত্বশীল ব্যাটিং। তাদের দুইজনের কল্যাণে জয় পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৩ উইকেটের জয়ে ঢাকা লিগ শুরু মতিঝিলের ক্লাবটির। দলের হয়ে ৩২ রানে ৫ উইকেট শিকার করেন পেসার শফিউল। ৮২ রানের লড়াকু ইনিংস খেলেন রকিবুল।

শনিবার সাভার বাংলাদেশ ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) টস জিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় মোহামেডান। প্রথমে ব্যাটিংয়ে নেমে শফিউলের গতির মুখে পড়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় তারা।

সপ্তম উইকেটে শামসুল ইসলামকে সঙ্গে নিয়ে ১০১ রানের জুটি গড়েন তৌহিদ তারেক। ৭০ বলে তিনটি চারের সাহায্যে ৫৬ রান করে ফেরেন তারেক। আবু হায়দার রনিকে সঙ্গে নিয়ে ফের ৫১ রান যোগ করেন শামসুল। এরপর ৪ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় গাজী ক্রিকেটার্স। ৩৪ বলে ২৬ রান করে ফেরেন আবু হায়দার। কামরুল ইসলাম রাব্বি এবং রুয়েল মিয়া ২ ও ০ রানে আউট হওয়ায় ৪৫.২ ওভারে ১৮২ রানে থেমে যায় গাজী। ১১১ বলে অপরাজিত ৭১ রান করেন শামুসল ইসলাম।

টার্গেট তাড়া করতে নেমে ৫১ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় মোহামেডান। তবে অধিনায়ক রকিবুল হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২৮ বল আগেই ৩ উইকেটে জয় নিশ্চিত করে মোহামেডান। দলের জয়ে ১২৪ বলে অপরাজিত ৮২ রান করেন রকিবুল। এছাড়া ২৯ ও ২৪ রান করেন সোহাগ গাজী ও ওপেনার অভিষেক মিত্র।

Logo-orginal