, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯

admin

শহরের সর্বত্র হিজড়াদের চাঁদাবাজিতে জনজীবন অতিষ্ঠ

প্রকাশ: ২০১৯-০৩-০২ ০৯:০৯:৫১ || আপডেট: ২০১৯-০৩-০২ ০৯:০৯:৫১

Spread the love

চট্টগ্রামঃ শহরের সর্বত্র হিজড়াদের বিচরণ দেখা যায়। তাদের বেপরোয়া চাঁদাবাজিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। নিয়মিত বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে তারা বাজার, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, বিয়ের ক্লাব, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, বরযাত্রীর গাড়িতে গিয়ে হাজির হয়ে চাঁদা আদায় করছে।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের তোপের মুখে অশ্লীল লজ্জাজনক পরিস্থিতির মুখে পড়তে হয় সাধারণের। সর্বনিম্ন ২০ টাকা থেকে সর্বোচ্চ কয়েক হাজার টাকা হাতিয়ে নিচ্ছে হিজড়ারা। চাঁদা না দিলে কিংবা দেরি হলে তারা বসে থাকে এবং বিভিন্ন অশ্লীল বাক্য উচ্চারণ করে।

দীর্ঘদিনের এ চাঁদাবাজিতে ব্যবসায়ীসহ সকলে অতিষ্ঠ হয়ে উঠলেও তাদের ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন। হিজড়া চক্রের চাঁদাবাজি কেবল শহরে নয়। দল বেঁধে উপজেলার হাট বাজার দোকানপাটে চাঁদাবাজি করছে। তাই হিজড়াদের অত্যাচারের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের কঠোর পদক্ষেপ কামনা করছি। উৎসঃ আজাদী ।

– এম. এ. গফুর, বলুয়ার দীঘির দক্ষিণ-পশ্চিম পাড়,
কোরবাণীগঞ্জ, চট্টগ্রাম।

ঢাকাঃ পুলিশের অনুমতি না থাকায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির পূর্বঘোষিত র‌্যালি হচ্ছে না। মঙ্গলবার
ছবি, অভিযুক্ত গেজু জামাল। চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়ায় বেপরোহা হয়ে উঠেছে জামাল বাহিনীর সদস্যরা। এলাকায় চাঁদাবাজি,
কুড়িগ্রামের চিলমারীতে হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে কটুক্তিকারী গ্রেফতার করাসহ ফাঁসির দাবি জানিয়ে মিছিল করেছেন
টাঙ্গাইলের কা‌লিহাতীতে পারিবারিক কলহের জের ধ‌রে স্ত্রী‌কে হত্যার পর স্বামী ঘ‌রে ফাঁস দি‌য়ে আত্মহত্যা করেছেন।
দুনিয়ার দৃষ্টি এখন নেদারল্যান্ডসের পিস প্যালেসে অবস্থিত আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিজে)। রোহিঙ্গাদের ওপর মিয়ানমার কর্তৃপক্ষের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal