, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

আগত সন্তানের মুখ দেখা হলনা নিউজিল্যান্ডে নিহত শহীদ ফারুকের

প্রকাশ: ২০১৯-০৩-১৭ ১১:৩৭:০৭ || আপডেট: ২০১৯-০৩-১৭ ১১:৩৭:০৭

Spread the love

নিউজ ডেস্কঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নূর মসজিদে সন্ত্রাসীর গুলিতে নিহত নারায়ণগঞ্জ বন্দরের ওমর ফারুকের লাশ শনাক্ত করা হয়েছে। শনিবার রাত ৮টায় লাশ শনাক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন তার ভগ্নিপতি সারোয়ার হোসেন।

ওমর ফারুক নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ২২নং ওয়ার্ডের এইচ এম সেন রোড রাজবাড়ী এলাকার বাসিন্দা। তিনি নিউজিল্যান্ডে একটি কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ করতেন। তার বাবার নাম মৃত আবদুর রহমান। তার স্ত্রী সানজিদা জামান নিহা বর্তমানে ৩ মাসের অন্তঃসত্ত্বা। এক ভাই ও তিন বোনের সংসারে ওমর ফারুক দুই বোনের ছোট।

ওমর ফারুকের স্ত্রী সানজিদা জামান নিহা জানান, তার স্বামীর সাথে সর্বশেষ কথা হয় গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৫১ মিনিট আর নিউজিল্যান্ড সময় শুক্রবার সকাল ৮টার দিকে। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ওমর ফারুকের সাথে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর তিনি নিউজিল্যান্ড চলে যায়। পরে গত ১৬ নভেম্বর ছুটিতে দেশে আসেন। পরবর্তীতে তিনি ১৮ জানুয়ারি পুনরায় নিউজিল্যান্ড চলে যান।

ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন জানান, ‘শনিবার সন্ধ্যার পর আমরা ফোন করে জানতে পারি নিউজিল্যান্ডে মসজিদে বন্ধুকধারীর হামলায় নিহতদের মধ্যে আরও দুজন বাংলাদেশির লাশ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ওমর ফারুকও রয়েছে। ওমর ফারুকের পাসপোর্ট নাম্বার হলো বি সি-০১৪৪৪১০।’

এদিকে ওমর ফারুকের লাশ শনাক্তের খবরে পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন কান্নায় ভেঙে পড়েছেন। খবর পেয়ে পরিবারটিকে সান্ত্বনা জানাতে ছুটে আসছেন গ্রামের লোকজন। নিয়মিত নামাজ আদায়কারী ওমর ফারুকের মৃত্যুকে মেনে নিতে পারছেন না এলাকাবাসী ও পরিবারের সদস্যরা। কান্নায় মূর্ছা যাচ্ছেন স্ত্রীসহ স্বজনেরা।

ক্রাইস্টচার্চে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ ওমর ফারুকের লাশ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনেরা।

এর আগে শনিবার বিকেলে পররাস্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, হামলার ঘটনায় পাঁচজন হাসপাতালে ভর্তি রয়েছে। তার মধ্যে ওমর ফারুক একজন।

স্থানীয় কাউন্সিলর সুলতান আহমেদ জানান, ‘ওমর ফারুক আমার আত্মীয়। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে। সুত্রঃ নয়া দিগন্ত।

Logo-orginal