, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতে নতুন সিস্টেমে সিভিল আইডি করতে হবে…

প্রকাশ: ২০১৯-০৩-১৭ ২০:৫২:৫০ || আপডেট: ২০১৯-০৩-১৭ ২০:৫২:৫০

Spread the love

কুয়েত: পাবলিক তথ্য কর্তৃপক্ষ বা সিভিল আইডির বেসামরিক তথ্য পরিচালক মুসায়েদ আল-আসুসি সব বিদেশী নাগরিককে আইডির জন্য যথাযত তথ্য প্রদান করে সহযোগিতা করার জন্য অনুরোধ করেছেন ।

আজ রোববার (১৭ মার্চ) আরবি নিউজ আল রাইয়ের বরাত দিয়ে আরব টাইমসে প্রকাশিত সংবাদে আরো জানাযায়, নতুন সিস্টেম অনুসারে, বিদেশী নাগরিকদের সব তথ্য সিভিল আইডিতে সংরক্ষিত থাকিবে ।

মুল পার্সপোর্ট ও কপি, পুরাতন আইডির কপি, বাসার পুর্ণ রশিদ সাথে আকদ পেপার ও আবেদনকারীর ১ কপি ছবি জমা দিতে সাউত সুরা PACCI হেড অফিসে ।

মিঃ অ্যাসোসি আরও বলেছেন যে, একজন নাগরিক তার নতুন নাগরিক আইডি প্রাপ্তির পূর্বে ব্যক্তিগত তথ্য চেক করার তিনটি সম্ভাবনা রয়েছে।

“প্রথম, পুনর্নবীকরণ ফর্মটি সঠিকভাবে টাইপ করেছে কিনা তাহা চেক করে দেখুন ।

দ্বিতীয়, নাগরিক সিভিল আইডি বিষয়ক বিভাগগুলিতে আইডি পুনর্নবীকরণের জন্য আবেদন করার সময়, প্রয়োজনীয় ফি অনলাইনে প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে ।

তৃতীয়ত, অসতর্কতার জন্য কোন ভুল তথ্য দিলে, পুনরায় সংশোধনের জন্য আবেদনকারীকে পুনরায় ফি দিতে হবে।

“অতএব, আবেদনকারীরা তাদের পাসপোর্ট নম্বর, নাম ও সব তথ্য আইডির সাথে মিলে কিনা, তা নিশ্চিত করার জন্য সাবধানে তাহা পরীক্ষা করার অনুরোধ করেছেন তিনি।

প্রসঙ্গত, কুয়েতের নতুন আইন অনুসারে ন্মার্চ ২০১৯ সাল থেকে বিদেশী নাগরিকদের মুল পার্সপোর্টে ভিসা স্টিকার লাগানো হবেনা, সিভিল আইডিতে পুর্ণ তথ্য পার্সপোর্টে নং কোড করে সংরক্ষিত থাকিবে ।

কুয়েতে প্রবেশ ও বাহির হওয়ার সময় শুধুমাত্র সিভিল আইডি পাঞ্চ করে যেতে হবে এবং পার্সপোর্টে এক্সিট ও ইন শীল মারতে হবে ।

Logo-orginal