, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

ঘরে ঘরে ট্রেন দিতে অসুবিধা হবে নাঃ রেল মন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৩-০১ ২০:৪১:২৮ || আপডেট: ২০১৯-০৩-০১ ২০:৪১:২৮

Spread the love

নিউজ ডেস্কঃ ঘরে ঘরে ট্রেন দিতেও কোনো অসুবিধা হবে না বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, রেলে নতুন সাড়ে পাঁচশ কোচ ও একশ ইঞ্জিন আনার প্রকল্প হাতে নেয়া হয়েছে। এগুলো আসলে ঘরে ঘরে ট্রেন দিতেও কোনো অসুবিধা হবে না।

শুক্রবার (১ মার্চ) বিকেলে আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন শেষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার গঙ্গাসগার রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, জনগণের চাহিদার প্রেক্ষিতেই আখাউড়া-আগরতলা রেলপথ নির্মিত হচ্ছে। ভারতও এ ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের অস্ত্র দিয়ে সহযোগিতা করেছে। বাংলাদেশের জন্য ভারতও রক্ত দিয়েছে।

রেলমন্ত্রী বলেন, রেল যোগাযোগ ব্যবস্থার প্রতি জনগণের আস্থা তৈরি হয়েছে। সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সব রেলপথ ব্রডগেজ করা হবে। সে অনুযায়ী কাজ চলছে। এ জন্যই পূর্বাঞ্চলে ডুয়েলগেজের কাজ শুরু হয়েছে। ফলে এখানে মিটারগেজ এবং ডুয়েলগেজ উভয়ভাবেই ট্রেন চলাচল করতে পারবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে পূর্বাঞ্চল রেলওয়ের কর্মকর্তারা ও আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।উৎসঃ জাগো নিউজ।

Logo-orginal