, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar rtm

চকরিয়া ও উত্তর চট্টগ্রামে বিজয়ী যারা

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ১৯:৪২:১৮ || আপডেট: ২০১৯-০৩-১৯ ১৯:৪২:১৮

Spread the love

কক্সবাজারের চকরিয়া ও উত্তর চট্টগ্রামের পাঁচ উপজেলার ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব উপজেলায় ভোটগ্রহণ হয়।

সীতাকুণ্ড: উপজেলার ৮৬টি কেন্দ্রে ভাইস চেয়ারম্যান পদে আলাউদ্দিন সাবেরী (তালা) ৭৯,৮৭৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীরা হলেন, শেখ গোলাম মহিউদ্দিন (উড়োজাহাজ) ৩,০৩৪ ভোট, মোহাম্মদ ইউনুছ (মাইক) ৬,৯৫৯ ভোট, মনিরুল ইসলাম (টিউবওয়েল) ১,৮৩২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়নাব বিবি জলী (পদ্মফুল) ৮৩,৩৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন, রহিমা আক্তার ডলি (কলস) ৩,২৯০ ভোট, কামরুন্নাহার নীলু (ফুটবল) ৪৮১৫ ভোট।

এর আগে উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ প্রার্থী এস.এম আল মামুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

নির্বাচন অফিস থেকে সর্বশেষ প্রাপ্ত খবরে জানা যায়, জেবুন নেছা চৌধুরী জেসী কলস প্রতীকে ২০৮২২ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুন নাহার ফুটবল প্রতীকে পেয়েছেন ৯১০ ভোট এবং ফরিদা বেগম নাজমা হাঁস প্রতীকে পেয়েছেন ৬৩০ ভোট।

হাটহাজারী: উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নুরুল আলম (মাইক) ২৩ হাজার ৯ শ ৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ খালেদ চৌধুরী (বৈদ্যুতিক বাল্ব) ১৯ হাজার ৩শ ৭৯ ভোট পেয়েছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোক্তার বেগম (কলস) ৩০ হাজার ৫শ ১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজেদা বেগম (হাঁস) ১৮ হাজার ৬শ ৭৫ ভোট পেয়েছেন।

অন্যান্য ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উদয় কুমার সেন (তালা) ৪ হাজার ১শ ৭৮ ভোট, মোহাম্মদ জামাল উদ্দিন (উড়োজাহাজ) ১ হাজার ৭শ ৭৩ ভোট, কাজী মোহাম্মদ আলাউদ্দিন আজাদ (চেয়ার) ৬শ ১৬ ভোট এবং সৈয়দ মোস্তাফা আলম (নলকূপ) ১শ ৫৩ ভোট পেয়েছেন।

এদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী এম এ খালেদ চৌধুরী নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে তার কর্মী সমর্থকদের নিয়ে হাটহাজারী-অক্সিজেন মহাসড়কের চবির ১নং সড়ক ও বাসস্টেশন এলাকায় টায়ার জালিয়ে অবরোধ সৃষ্টি করেন। এতে রাত পৌনে নয়টা থেকে সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এসময় যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। তারা পুনরায় নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণ দেন। পরে রাত ৯টা ৩৫ মিনিটে পুলিশ ও বিজিবি এসে অবরোধ সরিয়ে দিলে গাড়ি চলাচল স্বাভাবিক হয়। তবে তারা বাসস্টেশন এলাকায় গোলচত্বরে অবস্থান নেন।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, পরাজিত প্রার্থীর কর্মী সমর্থকরা বাসস্টেশন এলাকায় মহাসড়ক অবরোধ করার চেষ্টা করেন। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা অবরোধ তুলে নেন।

সন্দ্বীপ: নির্বাচন অফিস থেকে সর্বশেষ প্রাপ্ত খবরে জানা যায়, সন্দ্বীপে জেবুন নেছা চৌধুরী জেসী কলস প্রতীকে ২০৮২২ পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুন নাহার ফুটবল প্রতীকে পেয়েছেন ৯১০ ভোট এবং ফরিদা বেগম নাজমা হাঁস প্রতীকে পেয়েছেন ৬৩০ ভোট।

রাঙ্গুনিয়া: উপজেলায় চেয়ারম্যান পদে খলিলুর রহমান চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যোন পদে মনোয়ারা বেগম পূর্বেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। গতকাল নির্বাচন হয়েছে শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে। এই পদে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন। তিনি তালা প্রতীকে ৯৩ হাজার ৪৮১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্ট সমর্থীত আকতার হোসেন মোমবাতী প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৮৬৬ ভোট।

এছাড়া মোহাম্মদ শাহাদাত হোসেন তালুকদার টিয়াপাখি প্রতীকে ১ হাজার ৯১ ভোট ও মো. ফজলুল ইসলাম সেলিম উড়োজাহাজ প্রতীকে ৪৮৫ ভোট পেয়েছেন। উপজেলায় মোট ৮৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৫৩ হাজার ২৩৬ ভোট। তৎমধ্যে ভোট সংগ্রহ হয়েছে ১ লাখ ১ হাজার ৬৫৪ ভোট। অর্থাৎ শতকরা ৪০ ভাগ ভোট সংগৃহীত হয়েছে। সহকারি রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মোঃ মাসুদুর রহমান সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন।

ফটিকছড়ি: রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত বেসরকারি ফলাফল অনুয়ায়ী, ফটিকছড়িতে আনারস প্রতীকে ৫৭ হাজার ৬০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) এইচ এম আবু তৈয়ব। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন মুহুরি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ হাজার ৪৪১ ভোট।

গতকাল রাত সাড়ে ৯টায় ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির এই নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। ভাইস চেয়ারম্যান পদে এড. ছালামত উল্লাহ শাহীন (বই) ২৯ হাজার ৮১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মাস্টার রতন কান্তি চৌধুরী (চশমা) পেয়েছেন ২১ হাজার ৮২২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যন পদে জেবুন্নাহার মুক্তা নির্বাচিত হয়েছেন ৩৭ হাজার ২৮৪ ভোট পেয়ে। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শারমিন আকতার নুপুর (কলসী) ৩২ হাজার ৫৭৬ ভোট পেয়েছেন।

চকরিয়া: গতকাল রাত ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরিবহন শ্রমিকনেতা ফজলুল করিম সাঈদী। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৫৭ হাজার ৭শ ০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯শ ৮৯ ভোট।

অন্য দুই প্রার্থী আওয়ামী লীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৮৯ ভোট ও মো. জহির দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১০৮১ ভোট।

এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন জেসমিন হক জেসি। তিনি পেয়েছেন ৩৪ হাজার ২শ ৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯শ ০৩ ভোট ও হাঁস প্রতীক নিয়ে জাহানারা পারভীন পেয়েছেন ২১ হাজার ৮শ ০৭ ভোট।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা মকছুদুল হক ছুট্টু। তিনি বই প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ প্রতীকে আবু মুছা পেয়েছেন ১৯ হাজার ৩শ ৩৭ ভোট।

এছাড়া অন্য তিন প্রার্থীর মধ্যে তালা প্রতীকে বেলাল উদ্দিন পেয়েছেন ১৫ হাজার ৯শ ০৫ ভোট, চশমা প্রতীকে ছৈয়দ আলম পেয়েছেন ১৪ হাজার ৪শ ৫৪ ভোট এবং সিরাজুল ইসলাম আজাদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১১ হাজার ১শ ০৭ ভোট।

গতকাল ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমদ। এ সময় উপস্থিত ছিলেন সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল ও মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান প্রমুখ।

Logo-orginal