, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামে ভয়াবহ প্রতারক চক্রের নারীসহ পাঁচজন আটক

প্রকাশ: ২০১৯-০৩-০৯ ১৫:৫৫:৩৩ || আপডেট: ২০১৯-০৩-০৯ ১৫:৫৫:৩৩

Spread the love

চট্টগ্রামঃ নগরীতে পুলিশ পরিচয়ে তল্লাশির জন্যে গাড়ি থামিয়ে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে গিয়ে নারী সঙ্গে ইয়াবা দিয়ে আপত্তিকর ভাবে ছবি তুলে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে দুই নারীসহ সংঘবদ্ধ চক্রের পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

এই চক্রটি পাঁচ বছর ধরে নগরীতে বিভিন্ন ব্যবসায়ীদের জিম্মি করে এই ধরনের অপরাধ করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে নগরীর চশমা হিলের একটি বাসায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন মোহাম্মদ দিদারুল ইসলাম দিদার (৩৫), ফাতেমা ইয়াছমিন নিশি (২৮) ও বিথিত মাহমুদ মোস্তফা সিফা (২৩)। পরে আটকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর বায়েজিদ বোস্তামি এলাকা থেকে আনোয়ার হোসেন আনু (৪৪) ও পাহাড়তলী থেকে রাকিব আল ইমরানকে (২৬) গ্রেফতার করা হয় বলে শনিবার (৯মার্চ) এক প্রেস ব্রিফিং এ জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (ডিসি-দক্ষিণ) মেহেদী হাসান।

জানা গেছে গত ২রা মার্চ নগরীর স্টেশন রোডের নুপুর মার্কেটের দোকানি মো. ইমরান (৩২) রাত পৌনে ১০টার দিকে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সিএনজি অটোরিকশায় করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের দিকে যাচ্ছিলেন।

তাকে বহনকারী অটোরিকশাটি কাজীর দেউড়ির মোড়ে পৌছালে রাস্তায় দাঁড়ানো তিনজন ব্যাক্তি অটোরিকশাটিকে থামার সংকেত দেয়। অটোরিকশা থামার পর তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে অটোরিকশা থেকে ইমরানকে নামিয়ে আনে।

এরপর তাকে কোতোয়ালি থানায় নেওয়ার কথা বলে আরেকটি অটোরিকশায় তুলে চোখ বেঁধে নগরীর নগরীর চশমাহিল এলাকায় একটি বাসায় নিয়ে যায়। সেখানে নারীর সঙ্গে ও ইয়াবা দিয়ে আপত্তিকরভাবে তার ছবি তোলে কথিত সাংবাদিক পরিচয়ধারী একজন।

পরে সেই ছবি ফেসবুক ও ইউটিউবে প্রচারের ভয় দেখিয়ে তার কাছ থেকে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে বিকাশ’র মাধ্যমে তিন কিস্তিতে ৫৫ হাজার টাকা আদায় করে পরদিন (৩ মার্চ) বিকেলে ছেড়ে দেয়।

এই বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সিপ্লাসকে বলেন, ‘ঘটনার ৬ দিন পর শুক্রবার দুপুরে ঘটনার শিকার ইমরান আমার থানায় এসে মামলা দায়ের করে। এরপরই আমরা আসামিদের গ্রেফতারে অভিযানে নামি। পাঁচজনকে গ্রেফতার করতে পারলেও কামরুল হাসান নামে একজন এখনও পলাতক আছে বলে জানান ওসি মহসিন।

আজ প্রেস ব্রিফিং নগর পুলিশের উপ-কমিশনার (ডিসি-দক্ষিণ) মেহেদী হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেদিন ইমরানকে রাস্তা থেকে দিদার, কামরুল ও রাকিব তুলে নিয়েছিলো বলে জানা গেছে। আর তাদের চশমা হিলের বাসায় নিশি ও সিফা নামের তুই নারী পূর্ব পরিকল্পনা মতন অপেক্ষা করছো। এই চক্রের সাথে আটক আনোয়ারও পরবর্তিতে যোগ দেয় । অভিযানে আটক নারী সিফাকেই সেদিন ইমরানের পাশে বসিয়ে আনোয়ার মারধর করে আপত্তিকর ছবি তোলায় এক পর্যায়ে তার সাথে ইয়াবা দিয়েও ছবি তোলা হয়। পলাতক কামরুল সাংবাদিক সেজে ছবি তোলে আর আটক নিশি সেই ছবি ফেসবুক ও ইউটিউবে আপলোডের ভয় দেখায়। জানা গেছে ইমরানের কাছ থেকে প্রথম দফায় ১০ হাজার, দ্বিতীয় দফায় ১৫ হাজার এবং শেষ ধাপে আরও ৩০ হাজার টাকা আদায় করা হয়।

জানা গেছে মূলত কয়েকদিন আগে অপরিচিত নম্বর থেকে আসা ফোনকলের মাধ্যমে ইমরানের সঙ্গে আটক নিশি’র পরিচয় হয়।

এই সংঘবদ্ধ চক্রটি গত পাঁচ বছর অন্তত ৫০টি অপহরণের ঘটনা ঘটিয়েছে। এর আগে চক্রটি পাহাড়তলী থানায় গ্রেফতার হয়েছিল।

চক্রের মূল হোতা হচ্ছে দিদার ও নিশি নিজেদের স্বামী-স্ত্রী পরিচয়ে বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নেয় এবং ব্যবসায়ীদের জিম্মি করে টাকা আদায় করে। বাস্তবে তারা স্বামী-স্ত্রী নয়। আর নিজেকে রাজনৈতিক নেতা পরিচয় দেয়া আনোয়ার এই অপরাধী চক্রের পৃষ্টপোষকতার কাজ করে।

তাকে গ্রেফতারে অভিযান অব্যহত আছে বলে প্রেসব্রিফিং এ জানানো হয়। উৎসঃ সিপ্লাস।

Logo-orginal