, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

থানচিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ১০:৪৯:৫২ || আপডেট: ২০১৯-০৩-১৮ ১০:৪৯:৫২

Spread the love

শহিদুল ইসলাম (শহিদ), থানচি, বান্দরবান: উপজেলা পরিষদের পঞ্চম সাধারণ নির্বাচনে দ্বিতীয় ধাপে থানচি উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়; চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

এখন পর্যন্ত উপজেলার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকালে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে।

এ সময় কথা হয় ভোট দিয়ে আসা থানচি সদর ইউনিয়নের ভোটার যতোয়ান বম (৭০) এর সাথে। ভোটদান বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি, কোনো ঝামেলা হয়নাই।

ভোট দিতে গিয়ে কেউ কি আপনাকে কোন মার্কায় ভোট দিতে বলেছে? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, না, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পার্বত্য তিন জেলার উপজেলাগুলোতে নির্বাচনী আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে অন্যান্য বাহিনীর সঙ্গে সেনাবাহিনী মোতায়েন রয়েছে।

নির্বাচনে উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে গত নির্বাচনে বিজয়ী উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা স্বতন্ত্র প্রার্থী এবং উপজেলা আওয়ামীলী গের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা নৌকার প্রার্থী হয়ে ভোটের ময়দানে লড়ছেন। আর এই লড়াইয়ে কে পড়বেন জয়ের মালা তা নির্ভর করছে ভোটারদের উপর।

দুইজনের রয়েছে জনসাধারণের কাছে জনপ্রিয়তা। সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা উপজেলায় প্রতিনিধিত্বকারী হিসেবে রয়েছে পূর্বের অভিজ্ঞতা। অন্যদিকে জেলা পরিষদে সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবেও জনপ্রিয়তায় পিছিয়ে নেই।

ভোটের একদিন আগে থেকে নিরাপত্তার বলয়ে ঢেকে ফেলা হয়েছে পুরো উপজেলা। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল হক (মৃদল) থেকে ফোনে জানতে চাইলে তিনি বলেন, গতকাল সব কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছানো হয়েছে এবং প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ রয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Logo-orginal