, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

Avatar rtm

দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১৪:৪৪:২১ || আপডেট: ২০১৯-০৩-২০ ১৪:৪৪:২১

Spread the love

রাজধানীর প্রগতি সরণি সড়কে সুপ্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, তাদের আট দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।
আজ বুধবার সকালে দুর্ঘটনাস্থল প্রগতি সরণিতে আবরারের নামে ফুটওভার ব্রিজের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম। এরপর শিক্ষার্থীদের দাবি দ্রুত মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু শিক্ষার্থীরা ফুটওভার ব্রিজের মতো তাদের বাকি দাবিগুলো দৃশ্যমান করার কথা বলেন। এবং তাদের ঘোষিত ৮ দফা দাবি মানা হওয়া পর্যন্ত তারা বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও জানান।
এর আগে, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে দুর্ঘটনাস্থল প্রগতি সরণিতে অবস্থান নিয়ে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সংগতি রেখে পরে রাজধানীর কয়েকটি সড়কেও অবস্থান নেন শিক্ষার্থীরা।
প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসচাপায় নিহত হন আবরার। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ছিলেন। সকালে বিইউপিতে ক্লাস করার জন্য প্রগতি সরণিতে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে তিনি নিহত হন। এ ঘটনার পর সন্ধ্যায় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। সন্ধ্যায় সড়ক থেকে সরে যাওয়ার সময় বুধবার আবারও অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

Logo-orginal