, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

নিউজিল্যান্ডে নিহত দুই বাংলাদেশীর লাশ ঢাকায়

প্রকাশ: ২০১৯-০৩-২৭ ১০:২৯:৩১ || আপডেট: ২০১৯-০৩-২৭ ১০:২৯:৩১

Spread the love

ঢাকা: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ সন্ত্রাসী হামলায় যে ৫ জন বাংলাদেশি নিহত হয়েছেন তাদের মধ্যে ২ জনের মরদেহ মঙ্গলবার (২৬মার্চ) রাতে ঢাকায় পৌঁছেছে। একজনের মৃতদেহ বুধবার (২৭ মার্চ) ঢাকায় আসার কথা রয়েছে। বাকি ২ জনের মরদেহ ২২ মার্চ জুমার নামাজের পর ক্রাইস্টচার্চের স্থানীয় কবরস্থানে সমাহিত করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে, ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় নিহতদের মধ্যে নরসিংদীর পলাশ উপজেলার জাকারিয়া ভূঁইয়া ও নারায়ণগঞ্জের মোহাম্মদ ওমর ফারুকের মরদেহ মঙ্গলবার (২৬মার্চ) গভীর রাতে ঢাকায় এসে পৌঁছেছে। এসময় নিহতদের পরিবারের সদস্যরা মরদেহ বুঝে নেন।

একই ঘটনায় নিহত চাঁদপুরের মোজাম্মেল হকের মরদেহ বুধবার (২৭ মার্চ) ঢাকায় আসার কথা রয়েছে।

এছাড়া হামলায় নিহত অন্য দুই বাংলাদেশি কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আবদুস সামাদ ও সিলেটের ফরিদ আহমেদের স্ত্রী হোসনে আরা আহমেদের মরদেহ ২২ মার্চ জুম্মার নামাজের পর ক্রাইস্টচার্চের স্থানীয় কবরস্থানে সমাহিত করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরও জানা গেছে, ওই সন্ত্রাসী হামলায় ৩ জন বাংলাদেশি আহত হন। আহতদের মধ্যে কিশোরগঞ্জের লিপির অবস্থা এখনো সংকটাপন্ন। তার মোট ৪টি অস্ত্রোপচার হয়েছে। বাকি ২ আহত বাংলাদেশি সুস্থ আছেন।

গত ১৫ মার্চ জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম শহর ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। সেখানকার সময় বেলা দেড়টার দিকে প্রথমে ক্রাইস্টচার্চের আল নুর মসজিদ ও পরে লিনউড মসজিদে জুমার নামাজ আদায়রত মুসল্লিদের ওপর হামলা চালান ব্রেনটন হারিসন টারান্ট নামের এক অস্ট্রেলিয় যুবক।
উৎসঃ সারাবাংলা।

Logo-orginal