, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

বান্দরবানে ৬টিতে আওয়ামী লীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ২১:১৪:৩৪ || আপডেট: ২০১৯-০৩-১৯ ২১:১৪:৩৪

Spread the love

বান্দরবানের ছয়টি উপজেলায় আওয়ামী লীগের নৌকা এবং আলীকদমে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। নির্বাচনী এজেন্ট এবং প্রার্থীদের কাছ থেকে পাওয়া তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিভিন্ন সূত্রে পাওয়া বেসরকারি ফলাফল মতে, সদর উপজেলায় আটত্রিশ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী একেএম জাহাঙ্গীর ১৫,৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৯,২৯৬ ভোট।

নাইক্ষ্যংছড়ি উপজেলায় পঁচিশটি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল্লাহ (নৌকা) ১২,১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী আবু তাহের (মোটরসাইকেল) পেয়েছেন ৮,৬২১ ভোট।

রোয়াংছড়ি উপজেলায় বিশটি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী চহাইমং মারমা (নৌকা) ৭,৭১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ক্যবামং মারমা (আনারস) পেয়েছেন ৪,৪৩২ ভোট।

থানচি উপজেলায় তেরটি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী থোয়াই হ্লা মং (নৌকা) ৫,৮৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ক্যহ্লাচিং মারমা (হেলিকপ্টার) পেয়েছেন ৩,২৩৪ ভোট।

রুমা উপজেলায় আঠারোটি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী উহ্লাচিং মারমা (নৌকা) ৫,৫৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অংথোয়াইচিং মারমা (আনারস) পেয়েছেন ৪,৯৭৭ ভোট।

আলীকদম উপজেলায় বিশটি কেন্দ্রের ফলাফলে বিএনপির বহিস্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম (মোটরসাইকেল) ৯,০২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী জামাল উদ্দিন চৌধুরী (নৌকা) পেয়েছেন ৭,৫৭৯ ভোট।

লামা উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফা জামাল (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী সেতেরা বেগম (লাঙ্গল) এবং মো. আলমগীর (জোড়া ফুল) ঘোষণা দিয়ে ভোটের মাঠ থেকে সরে যান নির্বাচনের আগেই। এছাড়াও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিল্কী রানী দাশ। তবে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

Logo-orginal