, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

বেগম জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হতে পারে, স্বরাষ্ট্র মন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৩-২৭ ২০:০৪:৩৮ || আপডেট: ২০১৯-০৩-২৭ ২০:০৪:৩৮

Spread the love

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করার চিন্তা-ভাবনা চলছে। খবর কালের কন্ঠ ।

আজ বুধবার বিকেলে সাভার আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, নাজিম উদ্দিন রোডের কারাগারটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রূপান্তরের পরিকল্পনা নিয়েছে। যে কারণে কারাবন্দি হিসেবে খালেদা জিয়াকে কেরাণীগঞ্জে স্থানান্তরেরও কোনো বিকল্প নেই।

বেগম জিয়াকে কবে নাগাদ কেরাণীগঞ্জে স্থানান্তর করা হতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা প্রক্রিয়া শুরু করেছি। শিগগিরই এ সিদ্ধান্তের বাস্তবায়ন হবে।

বিএনপি চেয়ারপারসনকে প্যারোলে মুক্তি নিয়ে বিদেশে যেতে হলে অবশ্যই সেটি আদালতের মাধ্যমেই আসতে হবে বলে স্পষ্ট করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাতুব্বর প্রমুখ উপস্থিত ছিলেন।

Logo-orginal