, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

ব্রেকিং: জামায়াত নেতা ডাঃ তাহেরকে কারাগারে প্রেরণ

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১৪:৪২:৩৩ || আপডেট: ২০১৯-০৩-২০ ২২:০৭:২০

Spread the love

কুমিল্লার একটি আদালত জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য, জাতীয় সংসদের সাবেক এমপি, জননেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মু. তাহেরকে কারাগারে পাঠিয়েছে।

আজ বুধবার (২০ মার্চ) বুধবার দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আলী আকবর এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় চৌদ্দগ্রাম থানায় জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামী করে নাশকতা ও হত্যার অভিযোগে পুলিশ পৃথক দুটি মামলা দায়ের করে। বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ডা. তাহের।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, হত্যা ও নাশকতার দুটি মামলায় ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ সহিদ উল্লাহ বলেন, ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের একজন সাবেক সংসদ সদস্য এবং তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। আমরা তার জামিনের জন্য আদালতে আবারও আবেদন দাখিল করবো।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় ঢাকাগামী একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বাসের ৮ যাত্রী মারা যায় এবং আহত হয় অন্তত ২৫জন। এ ঘটনায় জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ কেন্দ্রীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।

Logo-orginal