, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar rtm

২য় ধাপে উত্তর চট্টগ্রামের ৫ উপজেলায় ভোটগ্রহণ শুরু

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ০৮:১৯:৪৬ || আপডেট: ২০১৯-০৩-১৮ ০৮:১৯:৪৬

Spread the love

উত্তর চট্টগ্রামের পাঁচটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এবার পাঁচ উপজেলায় ১৩ লাখ ৬২ হাজার ১২২ ভোটার ভোট দেবেন।

সোমবার (১৮ মার্চ) উপজেলাগুলোতে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়; একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী উত্তর চট্টগ্রামের সাত উপজেলায় ভোট হওয়ার কথা। তবে একক প্রার্থী হওয়ায় রাউজান ও মিরসরাইয়ে ভোট হচ্ছে না।

এ ছাড়া যে পাঁচ উপজেলায় ভোট হচ্ছে, তারমধ্যে শুধু ফটিকছড়িতে চেয়ারম্যান পদে নির্বাচন হবে। বাকী চার উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থীরা।

পাঁচ উপজেলায় যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন:

জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, হাটহাজারী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে এমএ খালেদ চৌধুরী (বৈদ্যুতিক বাল্ব), উদয় কুমার সেন (তালা), মো. নুরুল আলম (মাইক), মোহাম্মদ কলিম (বই), মোহাম্মদ জামাল উদ্দিন (উড়োজাহাজ), মোস্তফা আলম (টিউবওয়েল), এসএম জহির উদ্দিন চৌধুরী (চশমা), কাজী মো. আলাউদ্দিন (চেয়ার) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাজেদা বেগম (হাঁস) ও মোক্তার বেগম (কলসি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফটিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করছেন নাজিম উদ্দীন মুহুরী (নৌকা), এইচ এম আবু তৈয়ব (আনারস) ও আবছার উদ্দীন (লাঙ্গল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ভাইস চেয়ারম্যান পদে সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী (তালা), ইসমাঈল মজুমদার (উড়োজাহাজ), বিশ্বজিৎ রাহা (টিউবওয়েল), মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী (বই), রতন কান্তি চৌধুরী (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাজিয়া মাসুদ (পদ্মফুল), জেবুন নাহার (প্রজাপতি) ও শারমিন আকতার (কলস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাঙ্গুনিয়ায় ভাইস চেয়ারম্যান পদে মো. ফয়জুল ইসলাম (উড়োজাহাজ), মোহাম্মদ শফিকুল ইসলাম (তালা), মো. আকতার হোসেন (মোমবাতি) ও মোহাম্মদ শাহাদাত হোসেন তালুকদার (টিয়া পাখি) প্রতীকে নির্বাচন করছেন।

সীতাকুণ্ডে ভাইস চেয়ারম্যান পদে গোলাম মহিউদ্দিন (উড়োজাহাজ), মো. ইউনুচ (মাইক), মো. মনিরুল ইসলাম (টিউবওয়েল), মোহাম্মদ আলাউদ্দিন সাবেরী (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নাহার (ফুটবল),বিবি জয়নাব (পদ্মফুল), রহিমা আক্তার ডলি (কলস) প্রতীকে নির্বাচন করছেন।

সন্দ্বীপে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেবুন নেছা (কলসি), মোছাম্মৎ ফরিদা বেগম (হাঁস), মোছাম্মৎ লুৎফুন্নাহার (ফুটবল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Logo-orginal