, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

৭ দিনের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১৪:৩৯:৩৯ || আপডেট: ২০১৯-০৩-২০ ১৪:৩৯:৩৯

Spread the love

রাজধানীর প্রগতি সরণির নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় তার পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। এক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (২০ মার্চ) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটটি দায়ের করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনি বলেন, তাৎক্ষণিকভাবে আবরারের পরিবারকে জরুরি খরচ বাবদ ১০ লাখ টাকা ৭ দিনের মধ্যে দেয়ার জন্য সুপ্রভাত পরিবহনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বিইউপি-এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ৮ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। বুধবারও দ্বিতীয়দিনের মতো সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

Logo-orginal