, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

admin

অবেশেষ জামায়াত থেকে বহিস্কৃত মঞ্জুর দলের নাম ঘোষণা

প্রকাশ: ২০১৯-০৪-২৭ ১৩:৪৬:৪৮ || আপডেট: ২০১৯-০৪-২৭ ১৩:৫৭:৪৮

Spread the love

ঢাকাঃ নতুন রাজনৈতিক দল গঠনের প্রক্রিয়ায় একটি সংগঠনে জড়ো হয়েছেন জামায়াতে ইসলামীর সংস্কারপন্থি নেতারা।

দলটির বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে শনিবার এক সংবাদ সম্মেলনে নতুন একটি রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

আজ রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১-এ এক সংবাদ সম্মেলনে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ নামে দলটি আত্মপ্রকাশ করে। জামায়াতের বহিস্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু আনুষ্ঠানিকভাবে এই দলের সংক্ষিপ্ত বিরবণ লিখিতভাবে তুলে ধরেন।

তিনি এই দলের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। সংবাদ সম্মেলনে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া একাদশ সংসদ নির্বাচনেরও সমালোচনা করেন মঞ্জু। বলেন, এই অবস্থায় নতুন গণশক্তি উত্থানের জন্য উন্মুখ হয়ে রয়েছে বাংলাদেশ।  
        
তিনি বলেন, ৩০শে ডিসেম্বরের নির্বাচন ছিল মূলত ভোটের একটি মহড়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্পষ্ট করে দিয়েছে সরকার ও বিদ্যমান রাষ্ট্রের কাছে নাগরিক হিসেবে আমাদের অস্তিত্ব এবং ইচ্ছা-অনিচ্ছার কোন মূল্য নেই।

বিরোধী  জোটসমূহের পক্ষে মানুষের বিপুল সমর্থন দৃশ্যমান হলেও তারা যে স্বৈরতান্ত্রিক রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে আন্দোলন করার সামর্থ্য রাখে না, সেটাও পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে

নতুন দলের সমন্বয়ক মঞ্জু বলেন, আমরা প্রত্যেক নাগরিকের ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করি, কিন্তু আমরা কোনো ধর্মভিত্তিক দল গঠন করব না। আমরা যে রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছি তা হবে ধর্ম, জাতি, লিঙ্গ নির্বিশেষে সকলের জন্য গ্রহণযোগ্য, উন্মুক্ত একটি প্লাটফর্ম।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করা অ্যাডভোকেট তাজুল ইসলামসহ বেশ কয়েকজন জামায়াতপন্থি পেশাজীবী সংবাদ সম্মেলনের মূল মঞ্চে উপস্থিত ছিলেন।

মূলমঞ্চে না থাকলেও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরীসহ বেশ কয়েকজন বিশিষ্ট নাগরিক উপস্থিত থেকে তাদের বক্তব্য শুনেন।

কুয়েতে না ফেরার দেশে চলে গেল আরও এক বাংলাদেশী রেমিট্যান্স যোদ্ধা। ইন্না লিল্লাহি ওয়া ইন্না
চট্টগ্রামের আলেচিত প্রয়াত সাংসদ বাদলের আসনে আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন জননেতা জনাব মোছালেম উদ্দিন। সোমবার
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৯ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন
আলজেরিয়ার কারা অধিদপ্তর ঘোষণা করেছে, জেলখানায় যে সব বন্দি কোরআনে কারিম হেফজ (মুখস্থ) করবে, তাদেরকে
চট্টগ্রামের হাটহাজারী থানার ১ নম্বর ওয়ার্ডের রঙ্গিপাড়ার পশ্চিম দেওয়ান নগর গ্রামের মৃত কাজী নূর মোহাম্মদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal