, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

বোয়ালখালীর সাংসদ মাঈনুদ্দীন খান বাদলের সুদৃষ্টি কামনা

প্রকাশ: ২০১৯-০৪-২৩ ১২:২৯:৩৪ || আপডেট: ২০১৯-০৪-২৩ ১২:৫১:৩৬

Spread the love

বোয়ালখালী, চট্টগ্রামঃ জেলার ঐতিহ্যবাহী এলাকার নাম বোয়ালখালী, কর্ণফুলীর তীর ঘেষে রাউজান-রাঙ্গুনীয়া আর পার্বত্য চট্টগ্রামের পাশেই অবস্থান বোয়ালখালী উপজেলার।

১৯১০ সালের আগস্ট মাসে এই এলাকার নামকরণ করা হয় বোয়ালখালী।

মুফতি মুহাম্মদ ইদ্রিস রেজভী –– ইসলামী ব্যক্তিত্ব।মোহাম্মদ মুছা চৌধুরী –– বীর মুক্তিযোদ্ধা।রমা চৌধুরী –– একাত্তরের বীরাঙ্গনা এবং লেখিকা।

রমেশ শীল –– কবিয়াল। রামকৃষ্ণ বিশ্বাস –– ভারতীয় উপমহাদেশের ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব।

মোজাহের ঔষুধালয়ে জনাব মোজাহের আহমেদ।

লোকনাথ বল –– ভারতীয় উপমহাদেশের ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব।

শেফালী ঘোষ –– আঞ্চলিক সংগীত শিল্পী।শ্রী চিন্ময় –– মহাত্মা ও হিন্দুধর্মের সংস্কারক। (সুত্রঃ উইকিপিডিয়া)

এমন অসংখ্য কৃতি পুরুষের জন্মস্থান এই বোয়ালখালী।

চকরিয়ার মানুষ ২ ঘন্টায় চট্টগ্রাম শহরে পৌছে ৯০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে, আর শহর থেকে ১০ কিলোমিটার দুরে অবস্থিত কালুরঘাট সেতুতে ঘন্টার পর ঘন্টা বসে থাকে অবহেলিত বোয়ালখালীবাসী।

চট্টগ্রাম নগরীর নিকটস্থ এলাকা সীতাকুন্ড, হাটাহাজারী রাউজান রাঙ্গুনীয়া যখন উন্নয়নের সড়কে যুক্ত, অথচ অতি নিকটে হওয়া সত্ত্বেও বড় অসহায় এতিমের কাতারে নাম উঠেছে বোয়ালখালী উপজেলার।

শুধুমাত্র কালুরঘাট সেতুর কারণেই বোয়ালখালীবাসীরা অবহেলিত।

অথচ, বোয়ালখালীর ভাগ্যরেখায় দুই শক্তিশালী এবং আলোচিত সাংসদ রয়েছে, এরা হলেন, তথ্যমন্ত্রী সাংসদ ডঃ হাছান মাহমুদ ও সাংসদ মাঈনুদ্দীন খান বাদল।

লেখালেখি-সভা সেমিনার বা আন্দোলন কম হয়নি,সেতু পুনঃ নির্মাণের ওয়াদাও পেয়েছে, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

মেয়র আ জ ম নাছির আওয়ামী লীগ নেতা মোসলেম উদ্দীন, বর্তমান কুয়েতে বাংলাদেশী রাষ্ট্রদূত আবুল কালাম, সিডিএ,র সাবেক চেয়ারম্যান আবদুল সালাম প্রমুখ চেষ্টা করেছেন যাতে সেতুটির পুন:নির্মান হয়।

আরটিএম কতৃপক্ষও অনেকবার প্রতিবেদন আকারে নিউজ করেছে, আজও একজন বোয়ালখালী বাসীর আবেদন হুবুহু তুলে ধরা হল।

মাননীয় সংসদ সদস্য প্রতি বোয়ালখালী বাসীর পক্ষে বিনীত আবেদন।ঃ-

মাননীয় সংসদ সদস্য আমরা আপনার নির্বাচনী এলাকায় বোয়ালখালীর জনগণ।আমাদের চাওয়া শুধু একটাই কালুরঘাট নতুন সেতু যা তিনযুগ থেকে শুনছি হচ্ছে হবে।আপনিও অনেক চেষ্টা করেছেন বা এখনও করে যাচ্ছেন।

দ্বিতীয় দাবি টা হচ্ছে আমরা শহরের পাশে উপজেলা হয়েও আজ আমরা অনেক অবহেলিত যোগাযোগ ব্যবস্হা ও যানবাহনের সংকট বোয়ালখালী বাসীকে যাতায়াতের জন্যে টুকটুকি নামক টেম্পোর কাছে জিম্মি থাকতে হয়।ড্রাইভাররা যখন যা ইচ্ছে তা ভাড়া আদায় করে নিতে কিন্তু ভুল করেন না।

তাই আপনার কাছে জনগণের দাবি নিয়ে সবিনয় অনুরোধ জানাচ্ছি অন্তত টার্মিনাল থেকে BRTC বাস সার্ভিস চালু করে আপনার আমার বোয়ালখালী বাসীকে যাতায়াতের জন্যে সুযোগ করে দিয়ে বোয়ালখালী বাসীকে যানবাহন সংকট থেকে মুক্তি দিলে জনগণ আপনার প্রতি কৃতজ্ঞ থাকবে।।

পরি শেষে আপনার সুস্থতা কামনা করছি।।

বোয়ালখালীবাসীর পক্ষে
শাহাদাৎ হোসেন।

Logo-orginal