, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

rtm

মঙ্গলবার শপথ নিবেন মির্জা ফখরুল!

প্রকাশ: ২০১৯-০৪-২৯ ২১:০৪:২২ || আপডেট: ২০১৯-০৪-২৯ ২১:০৪:২২

Spread the love

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই বিএনপির এমপিরা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সন্ধ্যায় গুলশানে এক জরুরি সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘দলীয় প্রধানের মুক্তি এবং গণতন্ত্র ফিরিয়ে আনার দাবির পক্ষে কথা বলতেই এই চার নেতা সংসদে গেছেন।’

এসময় মির্জা ফখরুল কবে শপথ নিবেন সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, অপেক্ষা করেন দেখতে পাবেন।

এদিকে মঙ্গলবার (৩০ এপ্রিল) শপথ না নিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংসদ সদস্য পদ বাতিল হয়ে যাবে। তাই ধারণা করা হচ্ছে মঙ্গলবারই তিনি শপথ নেবেন। যেহেতু দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শপথের নির্দেশ দিয়েছেন সেহেতু মির্জা ফখরুলের শপথ নিতে আর কোনো বাধা থাকবে না। তিনি বগুড়া-৬ আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচিত হন।

এর আগে সংসদ সদস্য হিসেবে শপথ নেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুন অর রশীদ, বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মো. মোশাররফ হোসেন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান।

এর আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন তারা। তারও আগে দলের সিদ্ধান্ত লঙ্ঘন করে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। এজন্য বিএনপি থেকে বহিস্কার করা হয় তাকে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ও মিত্ররা। মাত্র ৮টি আসন পায় বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচিত ৮ জনের মধ্যে ৬ জন বিএনপির আর দু’জন গণফোরামের।

তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে তা প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। গণফোরামের দুই সংসদ সদস্যের মধ্যে মৌলভীবাজার-২ আসন থেকে বিএনপির প্রতীক নিয়ে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে সংসদে যোগ দেন। সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক নিয়ে নির্বাচিত মোকাব্বির খানও গত ২ এপ্রিল শপথ নেন।

মোঃ আরমান উদ্দিন। এক সময় ছিলেন সাতকানিয়ার আমিলাইষ ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক। হঠাৎ নিজেই নিজেকে
সাতকানিয়া ভূমি অফিসের জালিয়াত চক্রের সদস্য আলাউদ্দীনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ ব্যুরো
চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। পুরো সাতকানিয়া এখন বন্যার পানিতে ভাসছে। সাতকানিয়া পৌরসভাসহ
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, প্রবীণ রাজনীতিবিদ ও সমাজসেবক, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুমিনুল হক চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal