, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

Maftun Ahmed

রমনায় জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ১১:৩৪:৩৯ || আপডেট: ২০১৯-০৪-০৭ ১১:৩৪:৩৯

  • কারাবন্দি দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আজ ছয় ঘণ্টার গণ-অনশন করবে বিএনপি। কর্মসূচিতে যোগ দিতে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জড়ো হচ্ছেন বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

    রোববার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা অংশগ্রহণ করবেন।

    সকাল ১০টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও গণ-অনশনে অংশ নিতে সকাল থেকেই আসতে শুরু করেন নেতাকর্মীরা। খণ্ড খণ্ড ভাবে জড়ো হয়ে ইতোমধ্যেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়কে নানা স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

    এর আগে, গত ২ এপ্রিল বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য এক দোয়া মাহফিলে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

    অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা নিজে দেখেছি এবং তার (খালেদা জিয়া) সঙ্গে কথা বলেছি, তিনি খেতে পারছেন না। কারাগারে তাকে সঠিক চিকিৎসা দেওয়া হয়নি। আমরা স্থায়ী কমিটির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছি, তার পছন্দ অনুযায়ী একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হোক। কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত না করে পিজিতে (বিএসএমএমইউ) নিয়ে এসেছে। প্রমাণিত হয়ে গেছে, তিনি অত্যন্ত অসুস্থ।’

    তিনি বলেন, ‘খালেদা জিয়ার রক্ত পরীক্ষা হয়েছে, সেখানে দেখা গেছে, প্রতিটি পরীক্ষা তার স্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। তাকে অবশ্যই মুক্ত করতে হবে। এই ‘ফ্যাসিবাদী’, ‘স্বৈরাচারী’ ও ‘একনায়ক’ সরকারকে সরাতে হলে একটি মাত্র পথ, খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনকে জয়ী করা। তিনি বলেন, ‘আল্লাহর কাছে দোয়া করি, খালেদা জিয়াকে সুস্থ করে দ্রুত আমাদের মাঝে ফিরিয়ে দেন। যেন তার নেতৃত্বে আন্দোলন সফল করতে পারি। দেশবাসীর কাছে দোয়া চাই তার রোগমুক্তির জন্য।’

    দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘরে বা বাইরে সব জায়গাতেই গরম প্রচণ্ড। বাইরে বের হলেই ধুলোবালি থেকে শুরু করে বাতাসে
সুনির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন করলে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি বিবেচনা করবে
দীর্ঘ এক মাস ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রিলিজ পেয়েছেন সড়ক
ফেনীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার রাত সাড়ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত