, মঙ্গলবার, ২ জুন ২০২০

Avatar admin

সরকার এমন বেকায়দায় নেই যে, খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে হবে

প্রকাশ: ২০১৯-০৪-২০ ১০:৩৯:৩৭ || আপডেট: ২০১৯-০৪-২০ ১০:৩৯:৩৭

Spread the love

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার এমন কোনো বেকায়দায় নেই যে আদালতে দণ্ডিত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে হবে।

গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে তিন দিনব্যাপী ‘রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ১৪২৬’ উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। খবর বাংলানিউজের।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া আদালতে দণ্ডিত হয়ে কারাগারে আছেন, আদালতে জামিন পাওয়াই তার মুক্তির পথ। আর প্যারোলের বিষয়টি হচ্ছে, দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নিজে চাইলেই কেবল তা বিবেচনার সুযোগ থাকে। কাউকে তো জোর করে প্যারোল দেওয়া যায় না। বিএনপি নেতারা কেন অবান্তর কথা বলেন, তা বোধগম্য নয়।

সংসদ সদস্য হিসেবে নির্বাচিত বিএনপির নেতাদের সংসদে যোগ দেবার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা তাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে, তারা সংসদে তাদের কথা বলার জন্যই করেছে, সংসদে না যাবার জন্য নয়। সুতরাং শপথ নেওয়া তাদের দায়িত্ব এবং কর্তব্য। আমি মনে করি তারা সে দায়িত্ব পালন করবেন, কারণ তাতে বিএনপিরই মঙ্গল। এখন তারা রাজপথে যে কথা বলছেন, সেটা তারা সংসদে গিয়ে বলার সুযোগ পাবেন। আমি তাদের আহ্বান জানাবো সংসদে যোগ দেবার জন্য। কোনো শর্তে বিএনপি সংসদে যোগ দেবে এমন কোনো বিষয়ই নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা নির্বাচিত হয়েছেন সংসদে যোগ দেবার জন্যে, সেটি না করে, শপথ না নিয়ে, ভোটদাতাদের অবজ্ঞা করা অনুচিত বলেই আমি মনে করি।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, শিল্পকলা একাডেমির সচিব ড. কাজী আসাদুজ্জামান, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা প্রমুখ।

Logo-orginal