, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা দায়ের

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ১৭:৪৪:৫৮ || আপডেট: ২০১৯-০৪-১৫ ১৭:৪৪:৫৮

Spread the love

যৌন নিপীড়ক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানানোর কারণে নিপীড়কদের আগুনে নিহত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ‘স্টেটমেন্ট’ এর ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইমস ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, ফেনীর সোনাগাজীতে যৌন হয়রানির অভিযোগে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলার করেন নিহত রাফির পরিবার। পরবর্তীতে গত ২৭ মার্চ নুসরাতকে থানায় ডাকেন তৎকালীন ওসি মোয়াজ্জেম। থানায় জিজ্ঞাসাবাদের সময় যৌন হয়রানির ঘটনা নিয়ে নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করেন ও তার পুরো স্টেটমেন্টটি ভিডিও করেন। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন অভিযুক্ত সেই ওসি।

এর আগে, নুসরাতের পরিবারের অভিযোগ করে, ওসি মোয়াজ্জেমের কাছ থেকে তারা যথাযথ সহায়তা পাননি। সেই অভিযোগের ভিত্তিতে গত ১০ এপ্রিল ওসি মোয়াজ্জেমকে প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, অধ্যক্ষের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ প্রত্যাহার করতে রাজি না হওয়ায় গত ৬ এপ্রিল মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বোরকা পরিহিত চারজন। এরপর গত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত।

উৎসঃ ইত্তেফাক ।

Logo-orginal