, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

অবশেষে ডাক পেলেন ওরা দুইজন

প্রকাশ: ২০১৯-০৪-২৮ ২১:১১:০১ || আপডেট: ২০১৯-০৪-২৮ ২১:১১:০১

Spread the love

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। এর আগেই আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু এখনো দলের পেসাররা সুস্থ নন। এ জন্য ব্যাকআপ খেলোয়াড়ের কথা বিবেচনায় এনে তাসকিন আহমেদ ও ফরহাদ রেজাকে দলে ডাকা হয়েছে।

কোচের পরিকল্পনা থেকেই তাদের ডাকা হয়েছে বলে জানান ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘আয়ারল্যান্ড সিরিজে ১৭ জন ছিল এবং কোচের কিছু প্ল্যান থাকাতে এবং বিশেষ করে অনেক অনুরোধ করার পর আমরা আরও দুজন বাড়িয়েছি।’

আকরাম খান আরও বলেন, ‘যেহেতু ইনজুরি সমস্যার কারণে সবাই ঠিক অবস্থায় নেই তাই উনি রিকোয়েস্ট করেছে।’

এই দুজনকে দলের নেওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে আকরাম খান বলেন, ‘বিশ্বকাপ ও ট্রাইনেশন সিরিজের জন্য ডাক পাওয়া দলে পেসাররা ইনজুরিতে জর্জরিত। জাতীয় দলের সাবেক এই খেলোয়াড় আরও বলেন, ‘যেহেতু বাংলাদেশ টিমে ইনজুরির সমস্যা আছে, বিশেষ করে ফার্স্ট বোলারদের। রুবেল কিছুদিন আগে ঠিক হয়েছে। মোস্তাফিজ কালকে থেকে বোলিং করবে, আজকে রাহী করেছে। কিছু ইনজুরি নিয়ে আমরা চিন্তিত এই জন্য আমরা রেখেছি। কারণ ব্যাকআপতো আমাদের রাখতেই হবে।’

তাসকিন আহমেদ সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পর বিপিএলে দুর্দান্ত খেলে ডাক পেয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজের জন্য। কিন্তু বিপিএলের শেষ দিকে ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজ থেকে। জায়গা পাননি বিশ্বকাপ দলেও। তবে আয়ারল্যান্ডে ডাক পেয়ে কিছুটা স্বস্তিতে থাকবেন।

অন্যদিকে ফরহাদ রেজা সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছিলেন ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পর বিপিএল ও ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করে সুযোগ করে নিয়েছেন ট্রাই নেশন সিরিজের স্কোয়াডে।

এর আগে গত ১৬ এপ্রিল ট্রাই নেশন সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড করে বাংলাদেশ। এর মধ্যে ১৫ জন আছেন বিশ্বকাপ স্কোয়াডে। ট্রাই নেশন সিরিজের জন্য বাড়তি দুজন হলেন ইয়াসির আলী ও নাঈম হাসান। তাদের সঙ্গে এবার যুক্ত হলেন তাসকিন ও ফরহাদ।

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড : মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী ,ইয়াসির আলি, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। উৎসঃ আমদের সময় ।

Logo-orginal