, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

আইনি জটিলতায় কাতারে মর্গে পড়ে আছে বাংলাদেশি আজিজের লাশ

প্রকাশ: ২০১৯-০৪-১০ ২১:১৩:১৭ || আপডেট: ২০১৯-০৪-১০ ২১:১৩:১৭

Spread the love

মধ্যপ্রাচ্যের কাতারের আলখোর হামাদ হাসপাতালের মর্গে গত ছয়দিন ধরে পড়ে রয়েছে আজিজুর রহমান (৪৮) নামে এক বাংলাদেশি রেমিটেন্স-যোদ্ধার লাশ।

মৃত আজিজুর রহমান মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বর্নি ইউনিয়নের সৎপুর গ্রামের আবদুল মানিক মইনের ছেলে। কাতারে গিয়ে অসুস্থ হয়ে মারা যান তিনি।

আইনি জটিলতায় মৃত ওই প্রবাসীর লাশ দেশে আনায় অনিশ্চয়তা দেখা দিয়েছে। তার পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে সরকারের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

স্বজনরা জানান, ১ ছেলে ও ৪ মেয়ের বাবা আজিজুর রহমান ২০১৪ সালে জীবিকার অন্বেষণে জমিজমা বিক্রি করে কাতার যান। কিন্তু মেডিকেল সংক্রান্ত জটিলতায় সেখানে কাজের অনুমতি পাননি।

গত ৩ এপ্রিল হঠাৎ তিনি এপেন্ডিসাইটিসের ব্যথায় অসুস্থ হন। খবর পেয়ে ভাই সাহেদ আহমদ তাকে আলখোর হামাদ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এরপর থেকে লাশ ওই হাসপাতালের মর্গে পড়ে আছে। আজিজুর রহমানের কাতারপ্রবাসী রুমমেট জানান, তিনি অবৈধভাবে কাতারে থাকায় লাশ দেশে পাঠানো কঠিন হয়ে পড়েছে।

কারণ মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, ৬ হাজার রিয়াল জরিমানা, দেশে পাঠানোর বিমান টিকিট ইত্যাদি আইনি জটিলতা সৃষ্টি করেছে। বাংলাদেশ দূতাবাস কূটনৈতিক তৎপরতার মাধ্যমে লাশ দেশে পাঠাতে পারে।

Logo-orginal